মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

সিঙ্গাপুরে গৃহকর্ত্রীর ৩০ বছরের কারাদণ্ড

নিউজ ডেস্ক | ২৩ জুন ২০২১ | ৯:৫৫ পূর্বাহ্ণ
সিঙ্গাপুরে গৃহকর্ত্রীর ৩০ বছরের কারাদণ্ড

মিয়ানমারের এক গৃহকর্মীকে অনাহারে রেখে নির্যাতনে হত্যার অভিযোগে সিঙ্গাপুরের এক নারীকে ৩০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। মারা যাওয়া ওই গৃহকর্মীর নাম পিয়াং নাইহ ডন (২৪)। সাজাপ্রাপ্ত ওই গৃহকর্ত্রীর নাম গায়িথ্রি মুরুগায়েন। তার স্বামী একজন পুলিশ কর্মকর্তা। অসহায় গৃহকর্মীকে গায়িথ্রি যেভাবে হত্যা করেছেন তার বর্ণনায়  আইনজীবীরা নারীকে ‘শয়তান ও চরম অমানবিক’ বলেছেন।

বিচারক বলেন, কীভাবে ২৪ বছরের একজন নারীকে নির্যাতন, অপমান ও অনাহারে রেখে শেষ পর্যন্ত তাকে হত্যা করা হয়েছে তার চিত্র আইনজীবীরা তুলে ধরতে সক্ষম হয়েছেন। এটা সিঙ্গাপুরের সবচেয়ে নিন্দনীয় হত্যাকাণ্ডের একটি। ওই গৃহকর্মী মারা যাওয়ার আগে একমাস ধরে যে মাত্রার নির্যাতন সহ্য করেছেন তার সঠিক বর্ণনা ভাষায় প্রকাশ করা সম্ভব না। আইনজীবীরা আদালতে জানান, ২০১৫ সালের অক্টোবরে গৃহকর্মীর কাজ নিয়ে মিয়ানমার থেকে সিঙ্গাপুরে যান পিয়াং নাইহ ডন। সেটিই ছিল বিদেশের মাটিতে তার প্রথম কাজ। শুরু থেকেই গৃহকর্ত্রী গায়িথ্রি তাকে নির্যাতন করতেন।
বাড়ির সিসিটিভি ফুটেজে দেখা যায়, পিয়াং তার জীবনের শেষ এক মাসে সবচেয়ে বেশি নির্যাতিত হন। প্রায়ই তাকে দিনে কয়েকবার মারধর করা হত। গৃহকর্ত্রী তাকে ইস্ত্রি গরম করে ছেঁকা দেন, কখনও তুলে আছাড় মারেন। তাকে খাবারও ঠিকমত দেওয়া হত না। ফলে ১৪ মাসে পিয়াংয়ের ওজন ১৫ কেজি কমে যায়। পিয়াং ২০১৬ সালের জুলাই মাসে মারা যান। ময়নাতদন্তের প্রতিবেদনে তার মৃত্যুর কারণ হিসেবে মস্তিষ্কে অক্সিজেনের অভাবের কথা বলা হয়। ক্রমাগত তার শ্বাসরোধ করার কারণে এমনটা হয়েছে।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১