বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
57,639 57,291 27

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
353,844 262,953 5,044

অস্ট্রিয়ায় ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট’র ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক | ১১ আগস্ট ২০২০ | ১০:০২ অপরাহ্ণ
অস্ট্রিয়ায় ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট’র ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত

বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে অস্ট্রিয়ায় ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’-এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সিবার্ন ক্রিকেট গ্রাউন্ডে এটি অনুষ্ঠিত হয়। গত ২ আগস্ট টুর্নামেন্টটির উদ্বোধন করা হয়েছিল।

সিবার্ন ক্রিকেট গ্রাউন্ড অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা থেকে ৩০ কিলোমিটার দূরে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এই টুর্নামেন্টের পৃষ্ঠপোষক। বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার তত্ত্বাবধানে এবং বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার সহযোগিতায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে ৬টি টিম অংশ নেয়। নোয়াখালী কিংস, বিক্রমপুর স্পোর্টিং ক্লাব, ফ্রেন্স ক্লাব ভিয়েনা, কুমিল্লা ভিক্টরিয়াস, প্রজন্ম ক্রিকেট ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। সোমবার দিনব্যাপী সেমি ফাইনাল ও ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। নোয়াখালী কিংস ৩৮ রানে মোহামেডানকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। তারা প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট’-এর প্রথম শিরোপা ঘরে তোলে।
খেলা শেষে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার সভাপতি জাফর ইকবাল বাবলু। সঞ্চালনা করেন জাহেদ বিন শহীদ। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এবং অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক ও সাংবাদিক এম নজরুল ইসলাম, বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের উপপ্রধান রাহাত বিন জামান, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, দূতাবাসের নিউক্লিয়ার এটাশে ড. সামসুজ্জামান, দূতাবাসের কাউন্সিলর মিস মালিহা শাহজাহান, প্রথম সচিব ও দূতালয় প্রধান মো. তারাজুল ইসলাম, সহকারী কনস্যুলার অফিসার জুবায়দুল হক চৌধুরী, দূতাবাসের হিসাব রক্ষক মাহবুবুল আলম, জালালাবাদ সমিতির সাবেক সভাপতি গাজী মোহাম্মদ, বৃহত্তর নোয়াখালী সমিতি সভাপতি মনোয়ার পারভেজসহ বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত বলেন, ‘অস্ট্রিয়ায় ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট’ আয়োজনে সহযোগিতা করায় আমি বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার কর্মকর্তাকে ধন্যবাদ জানাই। এই টুর্নামেন্টের মাধ্যমে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।’

রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নিয়ে চ্যাম্পিয়ন এবং রানার্স আপ ট্রফি খেলোয়াড়দের হাতে তুলে দেন। খেলোয়াড়দের ব্যক্তিগত ট্রফি ও মেডেল তুলে দেন দূতাবাস ও স্থায়ী মিশনের উপপ্রধান রাহাত বিন জামান।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০