মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

১২ আশ্বিন, ১৪২৯

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

২০ আগস্ট নিউজার্সিতে জন্মাষ্টমীর শোভাযাত্রা

অন্যপ্রবাস ডেস্ক | ১৭ আগস্ট ২০২২ | ১১:০৩ অপরাহ্ণ
২০ আগস্ট নিউজার্সিতে জন্মাষ্টমীর শোভাযাত্রা

বাংলাদেশ হিন্দু রিলিজিয়াস ওয়েলফেয়ার অর্গানাইজেশন অব নিউজার্সির আয়োজনে আগামী ২০ আগস্ট শনিবার বিকাল ৪টায় শ্রীকৃষ্ণের জন্মতিথি জন্মাষ্টমী উৎসব যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে মাহসাড়ম্বরে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে উদ্‌যাপিত হবে।

এ উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে নিউজার্সির ওয়াইন সিটির ৭১৪ প্রিকনেস এভিনিউতে অবিস্থিত মহাত্মা গান্ধী মন্দিরে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে গত শুক্রবার রাতে বাংলাদেশ হিন্দু রিলিজিয়াস ওয়েলফেয়ার অর্গেনাইজেশন অব নিউজার্সির সভাপতি বিশ্বজিৎ দে বাবলু’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শ্রী মিল্টন দাশের পরিচালনায় এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় প্যাটারসন সিটির একটি হলে।

সভা শেষে সংগঠনটির সাধারণ সম্পাদক শ্রী মিল্টন দাশ জানান তাদের এবারের অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে শ্রীমদ্ভগবদগীতা, জন্মাস্টমী-মহাশোভাযাত্রা, সন্ধ্যারতি, জন্মাষ্টমী পূজা ও ভোগ, ইসকন অব নিউইয়র্ক সিটির প্রভুদের পরিচালায় ধর্মসভা, ভজন ও কীর্তনের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে এবং বৈশ্বিক করোনাসহ বিভিন্ন মহামারী হতে মুক্তির জন্য সমবেত প্রার্থনা এবং মহাপ্রসাদ বিতরণ করা হবে। এবারের জন্মাস্টমীতে মহাপ্রসাদ নিবেদন করবেন সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের অন্যতম সদস্য বিশ্বজিৎ সাহা।

এদিকে বাংলাদেশ হিন্দু রিলিজিয়াস ওয়েলফেয়ার অর্গেনাইজেশন অব নিউজার্সির সহসভাপতি প্রসূন কান্তি তালুকদার এবং যুগ্ন সাধারণ সম্পাদক সিটি কমিশনার দ্বীপ্ত রায় জানান প্রতিবৎসরের মতো এবারও বাংলাদেশ হিন্দু রিলিজিয়াস ওয়েলফেয়ার অর্গেনাইজশন অব নিউজার্সি’র আয়োজনে ‘মানবতা আর ভ্রাতৃত্ববোধ মাধ্যমে বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় সনাতন ধর্মালম্বীদের প্রাণপুরুষ ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি জন্মাষ্টমী ও জন্মাষ্টমীর ঐতিহাসিক মহাশোভাযাত্রা আগামী ২০ আগস্ট বিকাল ৪টায় মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। শোভাযাত্রায় নিউজার্সির বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক কৃষ্ণ ভক্ত সমাগম হবে।

শোভাযাত্রার উদ্বোধন করবেন প্যাটারসন সিটি মেয়র আন্দ্রে সাঈয়া।বিশেষ অতিথি হিসাবে থাকবেন ইস্কন অব নিউইর্য়কের সিটির প্রভু শ্রী ডেভিট দাস, প্যাটারসন সিটি কাউন্সিলের প্রেসিডন্ট শাহীন খালিক, সিটি কাউন্সিল এট লার্জ ফরিদ উদ্দীন, নিউজার্সি কংগ্রেসনাল প্রার্থী রিপাবলিক পার্টির নেতা বিলি প্রেমেপ, প্যাসাইক কাউন্টি শ্যারিফ ক্যান্ডিডেট ম্যাসন মাহের, পাসাইকে কাউন্টি কমিশনার প্রার্থী এলেক্স ক্রুজ।

উল্লেখ যে যখনই ধর্মের অধঃপতন হয় এবং অধর্মের অভ্যুত্থান হয়, তখনই ভগবান শ্রী বিষ্ণু নিজেকে প্রকাশ করে সাধুদের পরিত্রাণ, দুষ্কৃতীদের বিনাশ এবং ধর্ম সংস্থাপনের জন্য যুগে যুগে ধরাধামে অবতীর্ণ হন। দ্বাপর যুগে ভগবান বিষ্ণুর অষ্টম অবতার রূপে মথুরায় যাদব বংশে দেবকী এবং বাসুদেবের সন্তান রূপে ধরাধামে অবতীর্ণ হন ভগবান শ্রীকৃষ্ণ।

শ্রীকৃষ্ণকেই ভগবান শ্রী বিষ্ণুর পূর্ণ অবতার হিসাবে গণ্য করা হয়। ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ ধরাধামে অবতীর্ণ হন। এই কারণে ভাদ্র মাসের কৃষ্ণাষ্টমী তিথি হিন্দুদের কাছে খুবই পুণ্য তিথি। এই তিথিতে শ্রীকৃষ্ণের আরাধনায় বিষ্ণুর আশীর্বাদ পাওয়া যায়।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০