বুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত ১৭

নিউজ ডেস্ক | ২৬ এপ্রিল ২০২২ | ৭:১৯ অপরাহ্ণ
ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত ১৭

টিউনিসিয়ার সমুদ্র উপকূলরক্ষীরা ভূমধ্যসাগরে এক নৌকাডুবির ঘটনায় ১৭ জন অভিবাসীর মৃতদেহ উদ্ধার করেছে। খারাপ আবহাওয়ার কবলে পড়ে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী নৌকাটি ডুবে গিয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

টিউনিসিয়ার সমুদ্র উপকূলরক্ষীরা ভূমধ্যসাগরে এক নৌকাডুবির ঘটনায় ১৭ জন অভিবাসীর মৃতদেহ উদ্ধার করেছে। খারাপ আবহাওয়ার কবলে পড়ে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী নৌকাটি ডুবে গিয়েছিল বলে ধারণা করা হচ্ছে। নৌকাডুবির এই ঘটনায় বেশ কয়েকজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

টিউনিসিয়ার স্ফাক্স শহরের আদালতের একজন মুখপাত্র সুরাদ তুর্কি জানান, ৩০ থেকে ৩২ জন অভিবাসনপ্রত্যাশী নিয়ে নৌকাটি শুক্র বা শনিবার রাতে ইউরোপের উদ্দেশ্যে যাত্রা করেছিল। খারাপ আবহাওয়ার কারণে যাত্রাপথে নৌকাটি ডুবে গেলে হতাহতের এই ঘটনা ঘটে। উদ্ধারকৃতদের মধ্যে একজন নারী ও অন্তত একটি শিশু রয়েছে বলে জানান তিনি। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা তার।

সুরাদ তুর্কি আরো জানান, নৌকায় থাকা অভিবাসনপ্রত্যাশীদের বেশিরভাগই আইভরি কোস্ট, মালি এবং সোমালিয়াসহ সাব-সাহারান আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক।

আফ্রিকা ও এশিয়ার বিভিন্ন দেশে থেকে অভিবাসনপ্রত্যাশীরা ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে পৌঁছার চেষ্টা করে থাকেন। এক্ষেত্রে অধিকাংশ সময়ই তারা লিবিয়া ও টিউনিসিয়া থেকে যাত্রা করেন। এ দুটি দেশ থেকে ইউরোপের দূরত্ব তুলনামূলক কম হওয়ায় অভিবাসনপ্রত্যাশীরা এ পথকেই বেছে নেন।

জানা গেছে, লিবিয়ার আইনশৃঙ্খলাবাহিনী গত রোববার ৫৪২ জন অভিসনপ্রত্যাশীকে আটক করেছে। সাগর পাড়ি দিয়ে তারা ইউরোপে পৌঁছার প্রস্তুতি নিচ্ছিলেন। আটককৃতদের বেশিরভাগই বাংলাদেশের নাগরিক বলে জানান বার্তাসংস্থা এএফপির একজন প্রত্যক্ষ্যদর্শী ফটো সাংবাদিক।

 

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১