শুক্রবার, ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি হালিমা ইয়াকুবের উষ্ণ শুভেচ্ছা

অনলাইন ডেস্ক | ২২ মার্চ ২০২১ | ৯:৩১ অপরাহ্ণ
বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি হালিমা ইয়াকুবের উষ্ণ শুভেচ্ছা

সিঙ্গাপুর, ২২ মার্চ ২০২১, বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন সিঙ্গাপুরের রাষ্ট্রপতি ম্যাডাম হালিমা ইয়াকুব। বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃ আব্দুল হামিদ-কে লেখা এক বিশেষ বার্তায় সিঙ্গাপুরের রাষ্ট্রপতি উল্লেখ করেন যে সিঙ্গাপুর–বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক অতীতের যেকোন সময়ের তুলনায় এখন আরো ঘনিষ্ঠ। বর্তমান সরকারের দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার ভূয়সী প্রশংসা করে তিনি বলেন যে বাংলাদেশের সামনে এগিয়ে যাবার এই সংগ্রামে বন্ধুপ্রতীম সিঙ্গাপুর সবসময় পাশেই থাকবে। উল্লেখ্য, সিঙ্গাপুর বাংলাদেশে তৃতীয় বৃহৎ বিনিয়োগকারী রাষ্ট্র। সিঙ্গাপুরের ক্ষুদ্রায়তন শ্রম বাজারে প্রায় দেড় লক্ষ বাংলাদেশী নাগরিক কর্মরত আছেন। কোভিড পরিস্থিতির উন্নতিতে সম্প্রতি স্থানীয় শ্রমবাজারে বিদেশী শ্রমিক আসা নুতন করে শুরু হলে ইতোমধ্যেই দশ হাজারের বেশী বাংলাদেশী শ্রমিক সিঙ্গাপুরে এসেছেন।

এবছর মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে হাইকমিশন কর্তৃক আয়োজিত দশ দিন ব্যাপি (১৭-২৬ মার্চ ২০২১) বিশেষ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিঙ্গাপুর সরকারের পররাষ্ট্র বিষয়ক সিনিয়র প্রতিমন্ত্রী চি হং ট্যাট। হাইকমিশনের জাতীয় দিবস উদ্যাপন অনুষ্ঠানে সিঙ্গাপুর সরকারের এত উচ্চ পর্যায়ের প্রতিনিধির অংশগ্রহণ এই প্রথম। এমন মনোনয়নের মাধ্যমে সিঙ্গাপুরের সাথে আমাদের দ্বিপাক্ষীক কূটনৈতিক সম্পর্ক আরো সুসংহত ও বিকশিত হবে বলে আশা করা যায়।

banglarkantha.net

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নির্দেশনায় বহির্বিশ্বের কাছে একটি শান্তিকামী ও উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে বাংলাদেশ ক্রমেই পরিচিতি লাভ করছে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষ্যে সিঙ্গাপুর সরকারের এই ইতিবাচক মনোভাব মূলতঃ আর্থ-সামাজিকসহ অন্যান্য সকল মাপকাঠিতে বাংলাদেশের সক্ষমতা বৃদ্ধির একটি উজ্জ্বল স্বীকৃতি।

banglarkantha.net
Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০