মঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

মেগান মার্কেলকে ১১৬ টাকা জরিমানা দিতে আদালতের নির্দেশ!

নিউজ ডেস্ক | ০৬ জানুয়ারি ২০২২ | ১:৩৮ অপরাহ্ণ
মেগান মার্কেলকে ১১৬ টাকা জরিমানা দিতে আদালতের নির্দেশ!

প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মারকেলকে এক পাউন্ড জরিমানা দিতে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলকে নির্দেশ দিয়েছে আদালত। বাংলাদেশি মুদ্রায় যা ১১৬ টাকার সমান। ২০১৮ সালে নিজের বাবাকে একটি চিঠি লেখেন মেগান। ওই চিঠিটি প্রকাশ করে দেয় ডেইলি মেইল।

ব্যক্তিগত তথ্য চুরি ও সেটি প্রকাশের কারণে ডেইলি মেইলের বিরুদ্ধে মানহানির মামলা করেন মেগান। এই মামলায় জয় পেয়েছেন ডাচেস অব সাসেক্স। যদিও তাকে যে জরিমানা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে সেটি শুধুমাত্রই প্রতীকী।

এই জরিমানা দেওয়ার পাশাপাশি ডেইলে মেইলকে তাদের প্রথম পাতায় এ বিষয়ে সংবাদ করতে নির্দেশ দিয়েছিল আদালত। যেখানে তাদের উল্লেখ করতে হয়েছে তারা ভুল করেছে এবং আদালতে আইনি লড়াইয়ে হেরেছে।

মেগান মারকেলের আরেকটি মামলায় ডেইলি মেইলকে জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। তবে এই মামলায় গণমাধ্যমটিকে কতো টাকা জরিমানা গুণতে হবে এ বিষয়টি গোপন রাখা হয়েছে। তাছাড়া এই মামলায় লড়ার জন্য মেগান মারকেলের যে অর্থ খরচ হয়েছে সেটিতেও পরিশোধ করতে হবে ডেইলি মেইলকে। যার পরিমাণ ১০ লাখ পাউন্ডের কাছে।

মেগান মারকেল সব সময় বলেছেন, এই আইনি লড়াইয়ে জরিমানার বিষয়টি তার কাছে কখনো মুখ্য ছিল না। তার কাছে প্রধান বিষয় ছিল দোষীকে আইনের আওতায় নিয়ে আসা।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১