বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
57,639 57,291 27

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
353,844 262,953 5,044

সিঙ্গাপুরের ৫৫তম স্বাধীনতা দিবসে বর্ণাঢ্য আয়োজন

অনলাইন ডেস্ক | ০৮ আগস্ট ২০২০ | ১:০৯ অপরাহ্ণ
সিঙ্গাপুরের ৫৫তম স্বাধীনতা দিবসে বর্ণাঢ্য আয়োজন

আগামীকাল ৯ আগস্ট নগর-রাষ্ট্র সিঙ্গাপুরের স্বাধীনতা দিবস। প্রতিবছরের মতো এবছরও দেশটি ৫৫তম স্বাধীনতা দিবস উদযাপন করা হবে জমকালো আয়োজনে।
চলতি বছরের স্বাধীনতা দিবসের থিম রাখা হয়েছে “Together” এর অর্থ হলো সহানুভূতি, উদারতা, ঘনিষ্ঠতার বন্ধনে আবদ্ধ সিঙ্গাপুরিয়রা এক হিসেবে ঐক্যবদ্ধ।শক্তিশালী সিঙ্গাপুরিয়রা ঐক্যবদ্ধভাবে সব বাধা অতিক্রম করে আগামীর দিনগুলো আরও সুন্দর করতে প্রত্যাশী। থিম এর সাথে মিল রেখে তৈরি করা হয়েছে স্বাধীনতা দিবসের সঙ্গীতও । স্বাধীনতা দিবসের সঙ্গীতের টাইটেল হলো “Everything I Am”। সঙ্গীতটির রচিয়িতা জসুয়া ওয়ান এবং গেয়েছেন নাথান হার্তোনো। সঙ্গীতের মধ্য দিয়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশের মধ্য দিয়ে সিঙ্গাপুরের জাতীয় ঐক্য প্রতিভাত হয়েছে।

১ কিলোমটিার থেকে ৮ কিলোমিটার পর্যন্ত দীর্ঘ এবং ১৫ থেকে ৬২ তলা পর্যন্ত উচ্চতায় আতশবাজির মনোমুগ্ধকর ঝলকানি নগরবাসীরা বাড়ীতে বসেই উপভোগ করতে পারবেন। এনডিপি ন্যাশনাল ২০০২ এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান গত ৬ আগস্ট বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে চলতি বছর ফায়ারওয়ার্কস ডিসপ্লে শো এবং স্বাধীনতা দিবস অনুষ্ঠানে সর্বধিক সংখ্যক সিঙ্গোপুরিয়দের অংশগ্রহণ নিশ্চিত করা এবং তাদের সাথে এই অভিজ্ঞতা ও আনন্দ ভাগাভাগে করে নেয়া। অঙ মো কিয়ো, টেম্পানিজ, বিসান, বুনা ভিসতা, পাঙ্গল,সেমবায়াং, ইয়ো তি ও উডল্যান্ড সহ দেশটির আরও কয়েকটি স্থান থেকে। বুন লে , ক্লিমেন্টি এ যারা বাস করছেন তারা জুরং লেক গার্ডেনস থেকে উড়ানো আতশবাজি দেখতে পাবেন। তবে জুরং লেক গার্ডেনস এবং মেরিনা বে রিজার্ভার সহ মেরিনা বে এর আশেপাশের এলাকা জন নিরাপত্তার জন্য বন্ধ থাকবে। জানা গেছে, কর্তৃপক্ষ সেইফ ডিসটেন্স বজায় রেখে ফায়ার ওয়ার্কস উপভোগ করা যায় এমন নির্দেশনাকে সামনে রেখেই চলতি বছর ফায়ারওয়ার্কসের ভেন্যু নির্বাচন করেছে। জনসাধারণের মধ্যে যাতে সামাজিক দূরত্ব বজায় থাকে সে লক্ষ্যে কাজ করবে সিঙ্গাপুর আর্মড ফোর্স এর ২০০০কর্মী সহ সিঙ্গাপুর পুলিশ ফোর্স এবং সিক্যুরিটি ফার্ম Aetos।এছাড়া দেশটির পূর্ব ও পশ্চিম অংশে হেলিকপ্টারে ১০০০ ফুট উচ্চতায় উড়ানো হবে সিঙ্গাপুরের জাতীয় পতাকা। নির্ধারিত ন্যাশনাল ডে প্যারেড এর সাথে the Maritime and Port Authority of Singapore, Police Coast Guard, Republic of Singapore Navy এবং the Singapore Defense Force এর ১৩টি জাহাজ মেরিটাইম সেইল-পাস্ট এ অংশ নিবে। প্রতিবার গ্লাইডিং শেষে জাহাজগুলো ১৫ সেকেন্ড হর্ন বাজিয়ে সমুদ্রসীমায় তাদের ঐক্য এবং সিঙ্গাপুরবাসীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাবে। প্যারেড শেষে Tan Tock Seng Hospital, Sengkang General Hospital, Changi General Hospital, Khoo Teck Puat Hospital, Ng Teng Fong Hospital, National University Hospital, Alexandra Hospital এবং Singapore General Hospital এর করোনা ভাইরাসের সন্মুখ যোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে অনুষ্ঠিত হবে এরিয়াল শো। মোবাইল কলাম এ এবার Singapore Armed Forces (SAF), the Singapore Civil Defence Force (SCDF) এবং Singapore Police Force (SPF) এর ৬৬টি মিলিটারি যানবাহন এবং সম্পদের প্রদর্শনী করা হবে।
কর্তৃপক্ষ জানিয়েছেন, চলতি বছরের স্বাধীনতা দিবসের প্রতিপাদ্য হচ্ছে ঘরে বসেই পরিবারের সাথে স্বাধীনতা দিবসের আনন্দ ভাগ করে নেয়া। যেমন শহরের কেন্দ্রস্থলে অনেক অনুষ্ঠানের আয়োজন করা হযেছে, যা সরাসরি টেলিভিশনে দেখানো হবে। আমরা সিঙ্গাপুরবাসীদের উৎসাহিত করছি বাড়িতে বসে পরিবারের সাথে দিনটি উদযাপন করতে। যদিও এই আনন্দের দিনে অনেকেরই ইচ্ছা থাকে সবার সাথে মিলেমিশে বাইরে গিয়ে উদযাপনের সেক্ষেত্রে নিরাপদ দূরত্ব বজায় রেখে মাস্ক পরিধান করে বাইরে যেতে অনুরোধ জানাচ্ছি। যাতে আমরা নিরাপদে থেকে আমাদের স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে রাখতে পারি। চ্যানেল নিউজ এশিয়া

স্বাধীনতা দিবসের সঙ্গীতের মিউজিক ভিডিওটি দেখতে পারেন এই লিংক থেকে:

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০