বৃহস্পতিবার, ২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

ভিডিওবার্তায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানালেন করোনাজয়ী বাংলাদেশি কর্মী

অনলাইন ডেস্ক | ২৫ মে ২০২০ | ১০:৪০ পূর্বাহ্ণ
ভিডিওবার্তায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানালেন করোনাজয়ী বাংলাদেশি কর্মী ফাইল ছবি

সম্প্রতি ফেসবুক পোস্টে এক ভিডিওবার্তায় সিঙ্গাপুর সরকারসহ, চিকিৎসক ও সেবাকর্মীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করলেন করোনাজয়ী বাংলাদেশি রাজু সরকার (৩৯)। সিঙ্গাপুরে করোনা আক্রান্তের তালিকায় রাজুর অবস্থান ছিল ৪২, ফেব্রুয়ারি মাসে তার করোনা সংক্রমণ ধরা পড়ে।

স্বাস্থ্যগত একাধিক জটিলতার কারণে তার শারীরিক অবস্থা ছিল খুবই সংকটাপূর্ণ। ইনটেনসিভ কেয়ার ইউনিট এ ২ মাস এবং ভেন্টিলেশনে থাকার পরে অবস্থার উন্নতি হলে তাকে এপ্রিলের মাঝামাঝি সময়ে জেনারেল ওয়ার্ডে দেয়া হয়। গত ২১ মে মাইগ্রান্ট ওয়ার্কার্স সেন্টার এর ফেসবুক পেজ এ রাজু বলেছেন, সিঙ্গাপুর সরকারকে ধন্যবাদ যিনি আমাকে বিনা ফি এ চিকিৎসা গ্রহণের সুযোগ দিয়েছেন, হাসপাতালের চিকিৎসক, নার্সদের ধন্যবাদ যারা ক্লান্তিহীনভাবে আমাকে সেবা দিয়েছেন এবং নতুন জীবন দান করেছেন। দুঃসময়ে তার পরিবারের পাশে থাকার জন্য কোম্পানি ও মাইগ্রান্ট ওয়ার্কার্স সেন্টারকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

তিনি অন্যান্য অভিবাসী কর্মী ভাইদের প্রতি আহব্বান জানিয়ে বলেছেন, কোভিড ১৯ এর প্রেক্ষিতে তারা যেন সিঙ্গাপুর সরকার জারিকৃত আইনকানুন সঠিকভাবে মেনে চলে। তিনি বলেন, যদি আপনি অসুস্থ হন, সিঙ্গাপুর সরকার আপনার চিকিৎসার দায়িত্ব নিবে যেমনটি আমার বেলায় হয়েছে, আপনি যদি এখানকার আইনকানুন মেনে চলেন তবে সরকার আপনাকে সাহায্য করবে, পাশে থাকবে। রাজু বলেন, আমি আমার স্ত্রী, সন্তানের সাথে সুস্থভাবে সুখী জীবন যাপন করতে চাই। আমার জন্য সবাই প্রার্থনা করবেন। সবাইকে ধন্যবাদ।

ন্যাশনাল ট্রেড ইউনিয়ন কংগ্রেস এর সেক্রেটারি জেনারেল অঙ চি মেঙ তার ফেসবুক পেজ এ বলেছেন, মাইগ্রান্ট ওয়ার্কার্স সেন্টারের পক্ষ থেকে আমাদের সুসংবাদ জানানো হয়েছে যে, রাজুকে শীঘ্রই কম্যুনিটি হাসপাতালে স্থানান্তর করা হবে যাতে সে তাড়াতাড়ি পুরোপুরিভাবে সুস্থ হয়ে ওঠে। তিনি রাজুর সুস্থ হয়ে ওঠার পথ পরিক্রমাকে সংক্ষিপ্ত সময়ের আশ্চর্যজনক ঘটনা হিসেবে আখ্যায়িত করে বলেন,আমি বিশ্বাস করি এই ঘটনা সিঙ্গাপুরকে সর্বোচ্চ সেরাটা দিতে আমাদের সেবাকর্মী ও ফ্রন্টলাইনের যোদ্ধাদের অনুপ্রাণিত করবে।

মূলত মার্চ মাসে ইনটেনসিভ কেয়ার এ থাকাকালীন রাজুর স্ত্রীর সন্তান জন্মদানের বিষয়টি নিয়ে রিপোর্ট প্রকাশিত হলে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে আসেন বাংলাদেশি এই কর্মী। সেই সময়ে রাজুর স্ত্রী ও সন্তানের জন্য জনসাধারণের পক্ষ থেকে ডোনেশন সংগ্রহ করা হয়।

গত ২০ মে বাংলাদেশ হাইকমিশন  জানিয়েছে, রাজুর শুরু থেকেই শ্বাসকষ্ট ও কিডনি জটিলতা ও নিউমোনিয়ার লক্ষণ ছিল। এর সাথে যোগ হয়েছিল করোনা সংক্রমণ।

সূত্র: চ্যানেল নিউজ এশিয়া

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১