বৃহস্পতিবার, ২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সৌদি শেখ সালেহ আব্দুল্লাহ কামেল মারা গেছেন

এম ওয়াই আলাউদ্দীন | ১৯ মে ২০২০ | ৫:০২ অপরাহ্ণ
বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সৌদি শেখ সালেহ আব্দুল্লাহ কামেল মারা গেছেন সংগৃহীত ছবি

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সৌদি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইসলামী ব্যাংকের জেনারেল কাউন্সিলের চেয়ারম্যান শেখ সালেহ আব্দুল্লাহ কামেল মঙ্গলবার স্থানীয় সময় রাত ১টায় ৭৯ বছর বয়সে ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

এরআগে গত জানুয়ারিতে বাংলাদেশের আরেকজন অকৃত্রিম বন্ধু সৌদি প্রিন্স মোহাম্মদ বিন আব্দুর রহমান বিন ফয়সাল আল সৌদ মারা গেছেন। মঙ্গলবার শেখ সালে আব্দুল্লাহ কামেল মারা যাওয়ার মাধ্যমে বাংলাদেশ আরো একজন বন্ধু হারালো।

প্রভাবশালী ইংরেজি দৈনিক আরব নিউজ জানিয়েছে, সৌদি আরবের শীর্ষ ১০ জন ব্যবসায়ীর একজন এবং ৪ সন্তানের জনক শেখ সালেহ আব্দুল্লাহ কামেল সৌদি আরবে শীর্ষ ব্যবসায়ী সংগঠন চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট থাকায় নিজের কোম্পানি ডাল্লাহ গ্রুপসহ সৌদি আরবে বাংলাদেশি কর্মীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছিলেন। সৌদি আরবে বাংলাদেশি শ্রমবাজারের প্রসারের তার অবদান অনেক।

এক সময় মক্কা, মদিনা এবং জেদ্দার ক্লিনিং কোম্পানির কাজ চলা অবস্থায় প্রায় কয়েক লাখ বাংলাদেশি সেখানে কাজ করতেন বলে জানিয়েছেন কোম্পানিটির একজন বাংলাদেশি কর্মকর্তা বেলাল উদ্দিন ঠাকুর।

তিনি বলেন, এখনো এই কোম্পানিতে ২০ থেকে ২২ হাজার বাংলাদেশি কাজ করছে, ডাল্লাহ আল-বারাকাহ গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে। শেখ সালেহ আব্দুল্লাহ কামেল বিদেশি শ্রমিকদের পছন্দ করতেন, বিশেষ করে বাংলাদেশি শ্রমিকদের সবচেয়ে বেশি স্নেহ করতেন। যার কারণে তার প্রতিটি প্রজেক্টে শতকরা ৭৫ শতাংশ বাংলাদেশিরা কাজ করছেন বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

সূত্র: চ্যানেল আই

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১