মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

১২ আশ্বিন, ১৪২৯

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

হলে চলছে না সিনেমা, ক্ষতিপূরণ দেবেন আমির খান

বিনোদন ডেস্ক | ১৫ আগস্ট ২০২২ | ১০:০৪ অপরাহ্ণ
হলে চলছে না সিনেমা, ক্ষতিপূরণ দেবেন আমির খান

হলিউড তারকা টম হ্যাঙ্কস অভিনীত ১৯৯৪ সালের ‘ফরেস্ট গাম্প’-এর ভারতীয় সংস্করণ ‘লাল সিং চাড্ডা‘ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। মুক্তির চার দিনে মোটে ৩৭.৯৬ কোটি রুপি ব্যবসা করেছে সিনেমাটি। অথচ এ বছর মুক্তি পাওয়া বহুল প্রত্যাশিত সিনেমাগুলোর একটি ছিল লাল সিং চাড্ডা। এবার জানা গেল, সিনেমাটি মুক্তির পর ব্যাপক ক্ষতির সম্মুখীন হওয়ায় পরিবেশকরা প্রযোজক-অভিনেতা আমির খানের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন।

মুম্বাইভিত্তিক বিনোদন সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, অদ্বৈত চন্দন পরিচালিত লাল সিং চাড্ডার ব্যর্থতায় বেশ বিড়ম্বনায় পড়েছেন আমির খান। সিনেমাটি প্রত্যাশিত সাড়া পায়নি। একে রিমেক, তার ওপর দর্শকরা খোদ আমির খানের অভিনয় নিয়ে প্রশ্ন তুলেছেন। যদিও ফরেস্ট গাম্পের সেরা সংস্করণ তৈরির জন্য কঠোর পরিশ্রম করেছিলেন এই অভিনেতা।

আমির খানের প্রাক্তন স্ত্রী কিরণ রাওয়ের এক ঘনিষ্ঠ বন্ধু বলেছেন, বক্স অফিসে সাড়া জাগাতে ব্যর্থ হয়েছে লাল সিং চাড্ডা। সিনেমাটি নিয়ে আমির খানের ব্যাপক প্রত্যাশা ছিল। তবে প্রযোজক হিসেবে সিনেমাটির ব্যর্থতা তিনি মেনে নিয়েছেন। তার মন ভেঙে গেছে। ফলে যেসব পরিবেশকরা সিনেমাটি প্রদর্শন করে ক্ষতির সম্মুখীন হয়েছেন তাদের আংশিকভাবে ক্ষতিপূরণ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছেন আমির খান।

ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে গত ১১ আগস্ট মুক্তি পায় আমির খান ও কারিনা কাপুর অভিনীত লাল সিং চাড্ডা। মুক্তির পর থেকেই ভারতীয় জনগণের বিক্ষোভের সামনে পড়ে সিনেমাটি। সামাজিক যোগাযোগমাধ্যমে সিনেমাটি বয়কটের ডাক ওঠে। এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের দিল্লি, উত্তরপ্রদেশ ও পূর্ব পাঞ্জাবে সিনেমাটির আয় হলেও মহারাষ্ট্র, গুজরাটের প্রতিক্রিয়া সম্পূর্ণ বিপরীত। মুক্তির দ্বিতীয় দিনে দেশজুড়ে এক হাজার ৩০০টি শো বাতিল করে বিভিন্ন প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ।

যদিও লাল সিং চাড্ডা নিয়ে ভিনদেশি প্রতিক্রিয়া বেশ ইতিবাচক। এরই মধ্যে সিনেমাটিকে অস্কারের নিজস্ব পেজ থেকে সম্মান জানানো হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে অ্যাকাডেমি একটি ক্লিপও শেয়ার করেছে। তাতে দেখানো হয়েছে কীভাবে ভারতীয় সংস্করণেও অস্কারজয়ী সিনেমার জাদুকে পুনরায় জীবন্ত করে তোলা হয়েছে। প্যারামাউন্ট পিকচার্সের মতো স্টুডিও যুক্ত হয়েছে এই সিনেমার সঙ্গে। তারা ‘লাল সিং চাড্ডা’কে সারা পৃথিবীতে প্রদর্শন করবে। ফলে এখন দেখার বিষয় বিদেশের মাটিতে ‘লাল সিং চাড্ডা’ কতটা সফলতা পায়।

এমনিতে আমির খানের সিনেমা মানেই ব্লকবাস্টার। এর আগে তার ‘দঙ্গল’, ‘পিকে’, ‘থ্রি ইডিয়টস’, ‘সিক্রেট সুপারস্টার’সহ আরও সিনেমা বক্স অফিসে ঝড় তুলেছিল। কিন্তু লাল সিং চাড্ডার অবস্থা এতটাই বেহাল যে বলা হচ্ছে, হলের মালিকেরা রীতিমতো ‘মাছি তাড়াচ্ছেন’।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০