মঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ

প্রথমবারের মতো চ্যাম্পিয়ন শেখ জামাল

ক্রীড়া প্রতিনিধি | ২৬ এপ্রিল ২০২২ | ৯:১৬ অপরাহ্ণ
প্রথমবারের মতো চ্যাম্পিয়ন শেখ জামাল

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) শিরোপা জিতল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আবাহনীকে ৪ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো ঘরোয়া ক্রিকেটের শীর্ষ এই লিগের চ্যাম্পিয়ন হলো ইমরুল কায়েসের দল। আগে ব্যাটিং করে ৬ উইকেটে ২২৯ রান তোলে আবাহনী। জবাবে ৪৭ ওভারে ৬ উইকেটে ২৩২ রান তুলে জয় নিশ্চিত করে শেখ জামাল।

টপ অর্ডার ব্যর্থ হওয়ার পর তৌহিদ হূদয় (৫৩), জাকের আলী (৪৭) ও মোহাম্মদ সাইফউদ্দিনের (৪৪) ব্যাটে ২২৯ রান তুলতে সমর্থ হয় আবাহনী। জিয়াউর রহমান ৩৬ রানে দুটি উইকেট নেন। জবাবে ৭৮ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপদে পড়ে শেখ জামাল। সেখান থেকে অনবদ্য এক লড়াইয়ে দলকে জেতান নুরুল হাসান সোহান। ষষ্ঠ উইকেটে পারভেজ রসুলকে (৩৩) নিয়ে ৭২ ও সপ্তম উইকেটে জিয়াউর রহমানকে (৩৯*) নিয়ে ৭২ রান যোগ করে শেখ জামালের জয় নিশ্চিত করেন তিনি। ৮১ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন সোহান।শেষ ৪২ বলে বলে ৫২ রান তোলার চ্যালেঞ্জে ব্যাট করা সোহান ও জিয়াউর দলকে জেতান ১৮ বল বাকি থাকতেই!এই জয়ের পর ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করল শেখ জামাল। ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা লিজেন্ডস অব রূপগঞ্জের পক্ষে শেখ জামালকে ধরা আর সম্ভব নয়। ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

লিজেন্ডস অব রূপগঞ্জ প্রাণান্ত চেষ্টা করছিল, যদিও শেখ জামাল জিতে যাওয়ায় তাদের সব চেষ্টাই বিফল হলো। আজ বিকেএসপির তিন নম্বর মাঠে তারা ১৯৬ রানের বিশাল ব্যবধানে হারায় গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। আগে ব্যাটিংয়ে নামা রূপগঞ্জ ৯ উইকেটে ২৯৩ রানের সৌধ গড়ে। সাব্বির রহমান ৮৩ বলে ৯০ ও সাকিব আল হাসান ২৬ বলে ৫৯ রান করেন। জবাব দিতে নেমে ২৯.২ ওভারে মাত্র ৯৭ রানে গুটিয়ে যায়। মিডিয়াম পেসার চিরাগ জনি ১৫ রানে পাঁচটি ও নাঈম ইসলাম ৪ রানে দুটি উইকেট নেন।বিকেএসপিতে আজ দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়ের সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ১০ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

আগে ব্যাটিং করে ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করে রূপগঞ্জ। দলের হয়ে সর্বোচ্চ ৮৫ রান করেন পাকিস্তানের ক্রিকেটার সাদ নাসিম। মার্শাল আইয়ুব করেন ৫৮ রান। প্রাইমের হয়ে রুবেল হোসেন ও করিম জানাত চারটি করে উইকেট নেন।

জবাবে ২৬.৪ ওভার কোনো উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম ব্যাংক (১৩৪/০)। বিজয় ৮৪ বলে ১১২ ও তামিম ৮১ বলে ১০৯ রানে অপরাজিত থাকেন। এই জয়ের ১৪ ম্যাচে প্রাইম ব্যাংকের পয়েন্ট ১৮।

 

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১