বুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

ডিপিএলে প্রথম হাজার রান এনামুল হক বিজয়ের

ক্রীড়া প্রতিনিধি | ২৬ এপ্রিল ২০২২ | ৯:১৩ অপরাহ্ণ
ডিপিএলে প্রথম হাজার রান এনামুল হক বিজয়ের

লিস্ট-এ মর্যাদা পাওয়ার পর প্রথম কোনো ক্রিকেটার হিসেবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ১ হাজার রানের মাইলফলকে পৌঁছেছেন এনামুল হক বিজয়। আজ ডিপিএলে সুপার লিগের ম্যাচে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে সেঞ্চুরি তুলে নেন বিজয়। ৮৪ বলে খেলেন ১১২ রানের হার না মানা এক ইনিংস। অপর ওপেনার তামিম ইকবালও তুলে নেন সেঞ্চুরি। দুজনের সেঞ্চুরিতে ২৩০ রানের টার্গেটে নেমে প্রাইম ব্যাংক জিতেছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

এই ম্যাচে মাঠে নামার আগে ১৩ ম্যাচে ৯৩০ রান ছিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এই ওপেনার বিজয়ের নামের পাশে। আজ রূপগঞ্জের বাঁহাতি পেসার নাহিদের অফস্ট্যাম্পের বাইরের বল পয়েন্টের দিকে খেলে নিয়ে নিলেন এক রান, পৌঁছে গেলেন ৬৯ বল থেকে ৭০ রানে। এই সিঙ্গেল নেয়ার সময় মাঝ পিচে থাকতেই দুই হাত ছড়িয়ে উদযাপন করলেন বিজয়। এটা সেঞ্চুরি উদযাপন নয়, হাজার রান উদযাপন। প্রথম ক্রিকেটার হিসেবে ডিপিএলে হাজার রান এখন তারই দখলে। শেষ পর্যন্ত ১১২ রানে অপরাজিত থেকে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন বিজয়। চলতি মৌসুমে এখন পর্যন্ত তার নামের পাশে ১ হাজার ৪২ রান। মাইলফলকে রয়েছে তিন সেঞ্চুরি ও আট হাফসেঞ্চুরি।

২০১৮-১৯ মৌসুমে প্রাইম দোলেশ্বরের হয়ে ১৬ ম্যাচে ৬২.৬১ গড়ে রান ৮১৪ করেছিলেন সাইফ হাসান। সেটা এখন ডিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রয়েছে।

তবে লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার আগে সংরক্ষিত পরিসংখ্যানে জানা যায়, প্রিমিয়ার লিগের ২০০১ সালের আসরে মোহামেডানের হয়ে ১৬ ম্যাচে ৯৪ গড়ে ১ হাজার ২২৭ রান করেছিলেন কেনিয়ার কিংবদন্তি ক্রিকেটার স্টিভ টিকোলো। আর ১৯৮৬ সালে হাজার রান করেছিলেন আবাহনীর দলনায়ক গাজী আশরাফ হোসেন লিপু।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১