মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

১৪ অগ্রহায়ণ, ১৪২৯

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

মালয়েশিয়া হাইকমিশনে রুমে ডেকে নিয়ে প্রবাসীকে মারধর

জনশক্তি ডেস্ক | ২৪ মার্চ ২০২২ | ১১:২৬ অপরাহ্ণ
মালয়েশিয়া হাইকমিশনে রুমে ডেকে নিয়ে প্রবাসীকে মারধর

মালয়েশিয়ায় পাসপোর্ট সংগ্রহ করতে গিয়ে হাইকমিশনের কর্মচারীদের এক প্রবাসী বাংলাদেশি মারধরের শিকার হয়েছেন। তার নাম সবুজ (৩৮)। গত ২১ মার্চ বিকেলে পাসপোর্ট আনতে গেলে তিনি হাইকমিশনের কর্মচারীদের হাতে মারধরের শিকার হন। পরে রাতেই কুয়ালালামপুরের ডাংওয়াঙ্গি থানায় একটি মামলা দায়ের করেছেন। ভুক্তভোগী ওই প্রবাসীর বাড়ি পটুয়াখালী।

প্রবাসী সবুজ অভিযোগ করেন, মোবাইলে কথা বলাকে কেন্দ্র করে তার ওপর চড়াও হন হাইকমিশনের দুজন কর্মচারী। নির্দিষ্ট সময়ের পরও পাসপোর্ট সংগ্রহের জন্য তাকে অপেক্ষা করতে বলা হয়। পরে একটি কক্ষে ডেকে নিয়ে তাকে বেধড়ক পেটান দুজন কর্মচারী। মারধর থেকে বাঁচতে হাতে পায়ে ধরেও শেষ রক্ষা হয়নি। এ সময় কাউকে জানালে পাসপোর্ট বাতিল করে দেশে পাঠিয়ে দেওয়ারও হুমকি দেন হাইকমিশনের কর্মচারীরা। পরে আহত সবুজ পরবর্তীতে সহকর্মীদের সহযোগিতায় পার্শ্ববর্তী কুয়ালালামপুর হাসপাতালে চিকিৎসা নেন। ঘটনার পর হাইকমিশনারের সঙ্গে দেখা করে নালিশ করলে তিনি এর সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে এ জন্য ক্ষমা চান। তবে বিনা অপরাধে গায়ে হাত তোলার এ ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনতে মধ্যরাতেই কুয়ালালামপুরের ডাংওয়াঙ্গী থানায় হাইকমিশনের এ কর্মচারীদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন তিনি।

এদিকে মালয়েশিয়া প্রবাসী কর্মীর পাসপোর্ট সংগ্রহ করতে গিয়ে মারধরের খবরে চরম ক্ষোভ জানান প্রবাসীরা। বিশেষ করে সামাজিক যোগাযোগেমাধ্যমে বইছে সমালোচনার ঝড়। মারধরের পর প্রবাসী সবুজের একটি ভিডিও ঘুরছে টাইমলাইনে যেখানে ঘটনার বর্ণনা দিতে দেখা গেছে ১৪ বছর ধরে মালয়েশিয়ায় থাকা সবুজকে।

মালয়েশিয়া প্রবাসীরা বলছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেও পাসপোর্ট সেবায় এখনও গতি আনতে পারেনি হাইকমিশন। যদিও সম্প্রতি ভার্চুয়াল এক অনুষ্ঠানে কয়েক মাসে আড়াই লক্ষাধিক পাসপোর্ট পোস্ট অফিসের মাধ্যমে বিতরণ করা হয়েছে বলে জানান হাইকমিশনার মো. গোলাম সারওয়ার।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০