মঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

বাংলাদেশের টেস্ট জয়ে কানাডায় প্রবাসীদের উল্লাস

অনলাইন ডেস্ক | ০৬ জানুয়ারি ২০২২ | ১:৩৬ অপরাহ্ণ
বাংলাদেশের টেস্ট জয়ে কানাডায় প্রবাসীদের উল্লাস

এ যেন আনন্দ নয়, আনন্দের বন্যা। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ে কানাডায় শুধু সামাজিক গণমাধ্যম নয়, পুরো কানাডা যেন আনন্দের বন্যায় জেগে উঠেছিল। আর এর বহিঃপ্রকাশ ঘটে প্রচণ্ড শীত ও বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে ক্যালগেরির প্রবাসী বাঙালিদের তাৎক্ষণিক আনন্দ-উৎসবে। ক্যালগেরিতে একদিকে দীর্ঘ ছুটির পর আজ ছিল অনেকেরই অফিসে যোগদানের প্রথম কর্মদিবস। অন্যদিকে গত রাত থেকেই প্রচণ্ড বৈরী আবহাওয়া। তারপরও থেমে থাকেনি নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের খেলা দেখার প্রস্তুতি আর উদ্বেগের।

খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আনন্দের বহি:প্রকাশ শুধু সামাজিক গণমাধ্যমেই সীমাবদ্ধ থাকেনি। ক্যালগেরির উৎসব সুইটস রেস্টুরেন্টে একদল তরুণ উদ্যাম ক্রীড়াপ্রেমীদের তাৎক্ষণিক একত্রে মিলিত হয়ে নেচে গেয়ে এই জয়ের আনন্দ ভাগাভাগি করে নেয়। এই সময় সকলের কণ্ঠে ছিল বাংলাদেশের জাতীয় সংগীত আর “বাংলাদেশ” “বাংলাদেশ” ‘সাবাস বাংলাদেশ’ স্লোগান। কিছুক্ষণের জন্য হলেও সবাই হারিয়ে গিয়েছিল সেই একখণ্ড বাংলাদেশে।

গোলাম খায়রুল বাসার মারুফের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে এই আনন্দ ভাগাভাগি করে নিতে আরো উপস্থিত ছিলেন ইকবাল রহমান, এএনএম শামস, তানভীর চৌধুরি, অভিজিৎ সাহা, আবদুস সামাদ,মারুফ হক, কেলভিন হোসেন ও শুভ্র দাস শুভসহ অনেকে।
বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মোঃ রশিদ রিপন বলেন, এই বিজয় আমাদের সকলের। এই বিজয় আমাদের যে কোনো মূল্যে ধরে রাখতে হবে। বাংলার টাইগাররা এভাবেই বাংলাদেশের পতাকাকে বিশ্বের দরবারে সমুন্নত রাখবে এটাই আমাদের প্রত্যাশা।

শুভ্র দাস শুভ বলেন, বিশ্বের দরবারে বাংলাদেশ আজ উজ্জ্বল নক্ষত্র। আর এরজন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আমাদের কৃতজ্ঞতা। আমরা আশা করি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হোক।
ইকবাল রহমান বলেন, শুধু ক্রিকেট নয়, সম্প্রতি ফুটবলেও বাংলাদেশের মেয়েদের সাফল্যে আমরা প্রবাসী বাঙালিরা গর্বিত। বাংলাদেশের এই নৈপুণ্য ও সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে আরো দূর এগিয়ে যাবে এটাই আমাদের দূঢ় বিশ্বাস।

গোলাম খায়রুল বাসার মারুফ বলেন, বিজয়ের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে আজ আমরা প্রবাসীরা একত্রিত হয়েছি। প্রবাসে থেকে খেলোয়াড়দের উৎসাহ দেওয়াও খেলার গতিকে নিঃসন্দেহে বাড়াবে বলেই বিশ্বাস করি। বাংলাদেশ দল সর্বক্ষেত্রে সাফল্য অর্জন করুক এটাই আমাদের কামনা। উল্লেখ্য, কানাডার ক্যালগেরির প্রবাসী বাঙালিরা বাংলাদেশের যে কোনো সাফল্যে নিজেদেরকে মাতৃভূমির জন্য গর্বিত মনে করেন। জয়তু বাংলাদেশ।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১