বুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যা-ভূমিধস, কানাডায় জরুরি অবস্থা জারি

নিউজ ডেস্ক | ১৮ নভেম্বর ২০২১ | ১২:৫৫ অপরাহ্ণ
যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যা-ভূমিধস, কানাডায় জরুরি অবস্থা জারি

চলতি সপ্তাহের প্রথমেই শুরু হওয়া ব্যাপক ঝড়ের পর সড়ক ও রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় কানাডার ব্রিটিশ কলাম্বিয়া অঙ্গরাজ্যে গতকাল বুধবার জরুরি অবস্থা জারি করা হয়েছে। বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকার বহু মানুষকে বাড়িঘর ছেড়ে নিরাপদে চলে যেতে বলা হয়েছে। জরুরি বিভাগের লোকজন বিদ্যুৎ সংযোগ ফিরিয়ে আনতে এবং সড়কগুলো সচল করতে কাজ করছেন।

ওয়াশিংটনের কানাডা সীমান্তবর্তী সুমাস শহরেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় সময় গত মঙ্গলবার শহরটির একজন কর্মকর্তা সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছিলেন, শত শত মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। ৭৫ শতাংশ ঘরবাড়িতে পানি উঠে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে, কানাডার ব্রিটিশ কলাম্বিয়া অঙ্গরাজ্যের উত্তর-পূর্ব ভ্যাঙ্কুভারে ভূমিধসের ফলে ক্ষতিগ্রস্ত জায়গা থেকে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও দুজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে কানাডা পুলিশ।

কানাডায় উদ্ধারকাজে এবং স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

অন্যদিকে, গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের সুমাস নদীর পানির স্তর দ্রুত বেড়ে যাওয়ায় এমন অবস্থা হয় যে, ব্রিটিশ কলাম্বিয়ার অ্যাবটসফোর্ডের উদ্ধারকর্মীদের হিমশিম খেতে হচ্ছিল।

অ্যাবটসফোর্ডের মেয়র হেনরি ব্রন বলেন, মহাসড়কগুলো বন্ধ হয়ে যাওয়ায় লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়ার কাজটা কঠিন হয়ে পড়েছে।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১