শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

তৃতীয় ঢেউয়ের শঙ্কার মধ্যে ভারতে আরও ৪৪ হাজার মানুষ করোনাক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক | ২৭ আগস্ট ২০২১ | ১২:৫৩ অপরাহ্ণ
তৃতীয় ঢেউয়ের শঙ্কার মধ্যে ভারতে আরও ৪৪ হাজার মানুষ করোনাক্রান্ত

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে এবার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করা হচ্ছে। দেশটিতে দৈনিক সংক্রমণ কমার কোনো লক্ষণ নেই। মাঝেমধ্যে এক বা দুদিন ৩০ হাজারের নিচে দৈনিক সংক্রমণ নামলেও ফের বেড়েছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৬৫৮ জন। শুক্রবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই খবর দিয়েছে দেশটির গণমাধ্যম এনডিটিভি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৪৯৬ জনের। এর আগে বৃহস্পতিবার ৪৬ হাজার ১৬৪ জন করোনাক্রান্ত হন, মৃত্যু হয় ৬০৭ জনের। এর আগে বুধবার দেশটিতে করোনাক্রান্ত হয়েছিলেন ৩৭ হাজার ৫৯৩ জন ও মৃত্যু হয়েছিল ৬৪৮ জনের। মঙ্গলবার আক্রান্ত হন ২৫ হাজার ৪৬৭ জন। সোমবার ২৫ হাজার ৭২ জন এবং রোববার ৩০ হাজার ৯৪৮ জন করোনাক্রান্ত হয়েছিলেন। এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে চার লাখ ৩৬ হাজার ৮৬১ জনের। করোনাক্রান্ত হয়েছেন তিন কোটি ২৬ লাখ ৩ হাজার মানুষ।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে।

চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত ২১ কোটি ৫৪ লাখ ৯৯ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৮৮ হাজার ৯৪৫ জনের।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০