শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

ভারতে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করা শিক্ষিকাদের বিরুদ্ধে মামলা

আন্তর্জাতিক ডেস্ক | ২৫ আগস্ট ২০২১ | ৬:০৩ অপরাহ্ণ
ভারতে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করা শিক্ষিকাদের বিরুদ্ধে মামলা

ভারতে বদলির প্রতিবাদে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করা পাঁচ শিক্ষিকার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে সেদেশের পুলিশ। তাঁদের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা, আত্মহত্যার চেষ্টা এবং সরকারি নির্দেশ অমান্য-সহ একাধিক ধারায় মামলা হয়েছে পশ্চিমবঙ্গের বিধাননগর উত্তর থানায়।

মঙ্গলবারের এই ঘটনার পর থেকেই পশ্চিমবঙ্গে রাজ্য রাজনীতি সরগরম হয়েছে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই ঘটনা প্রসঙ্গে বলেছেন, ‘এ রাজ্যে সবচেয়ে কম বেতন পান শিক্ষকরা। দীর্ঘদিন ডিএ বাড়ানো হয়নি। প্রতিবাদে তাঁরা আন্দোলনে নেমেছেন। এ রাজ্যে সরকারের বিরুদ্ধে মুখ খুললেই তাঁদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে।’

বুধবার সকালেই ওই শিক্ষিকাদের সঙ্গে দেখা করার পর সায়ন্তন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর পদত্যাগের দাবি জনিয়েছেন। তিনি কটাক্ষ করে বলেন, ‘ত্রিপুরায় যাওয়া কমিয়ে শিক্ষামন্ত্রীর এই সমস্যার সমাধান করা উচিত। সমাজের যাঁরা মেরুদণ্ড, সেই শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে দেখা করার সময় নেই তাঁর। বিজেপিকে কম গালাগাল করে এই সমস্যার সমাধান করুন।’

মঙ্গলবার শিক্ষিকাদের বিষ খাওয়ার ঘটনা নিয়ে যখন রাজ্য রাজনীতি তোলপাড়, বুধবার সেই প্রসঙ্গে একটি ফেসবুক পোস্ট করেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী। তিনি ওই পাঁচ শিক্ষিকাকে ‘বিজেপি ক্যাডার’ বলে উল্লেখ করেন।

এদিন বিকাশ ভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন আন্দোলনকারী শিক্ষকেরা। পুলিশ তাঁদের বাধা দিতে গেলে আচমকাই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন তাঁরা। সঙ্গে সঙ্গে অসুস্থও হয়ে পড়েন শিক্ষিকারা। পুলিশ পাঁচজনকেই হাসপাতালে নিয়ে যায়। তাদের তিন জনের শারীরিক অবস্থা দেখে ক্রিটিক্যাল কেয়ারে স্থানান্তরিত করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০