শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে শ্বাসরোধে হত্যা

অনলাইন ডেস্ক | ২৬ জুলাই ২০২১ | ১১:০১ পূর্বাহ্ণ
দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে শ্বাসরোধে হত্যা

দক্ষিণ আফ্রিকায় বোরহান উদ্দিন মানিক নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গলায় কাপড় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। ২৪ জুলাই  দুপুরে দক্ষিণ আফ্রিকার পুমালাঙ্গা প্রদেশের ইরমেলোর পার্শ্ববর্তী শহর আমাসপোর্ট এলাকায় এ হত্যার ঘটনা ঘটে। নিহত বোরহান উদ্দিন মানিক নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের ফাজিলপুর এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে । তিনি ২০১২ সালে দক্ষিণ আফ্রিকায় যান।

আমাসপোর্ট এলাকায় বসবাসকারী বাংলাদেশি নাগরিক রাজিব ভুইয়া জানান, দুপুর ২টার দিকে প্রচন্ড শীতের তীব্রতায় মানিক দোকানের সামনে রোদে দাঁড়িয়ে ছিলেন। এ সময় কয়েকজন সশস্ত্র কৃষ্ণাঙ্গ ডাকাত মানিককে ছুরি দিয়ে জিম্মি করে দোকানে ঢোকে। ডাকাতি করার সময় মানিককে গলায় কাপড় পেঁচিয়ে শ্বাসরোধ করে করে তারা। অন্য বাংলাদেশিরা খবর পেয়ে তাকে স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জড়িত তিন কৃষ্ণাঙ্গকে পুলিশ আটক করেছে।
তিনি আরও বলেন, মানিক কয়েক মাস ধরে দেশে যাওয়ার জন্য দোকান বিক্রি করতে চাইছিলেন। কিন্তু তিনি দোকান বিক্রি করতে পারেননি। তার মরদেহ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।

বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ ইসমাইল বলেন, মানিকের মৃত্যুর খবর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের ফাজিলপুর গ্রামের বাড়িতে পৌঁছালে বোরহানের বৃদ্ধা মা, স্ত্রী ও ছেলে-মেয়ে কান্নায় ভেঙে পড়েন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০