মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

ডিজিটাল ক্ষেত্রে নতুন নতুন চাকরি তৈরি করছে মালয়েশিয়া

অনলাইন ডেস্ক | ২০ জুলাই ২০২১ | ৩:৫২ অপরাহ্ণ
ডিজিটাল ক্ষেত্রে নতুন নতুন চাকরি তৈরি করছে মালয়েশিয়া

দেশে আরও বেশি ডিজিটাল চাকরি তৈরির লক্ষ্যে কাজ করছে মালয়েশিয়া। এক্ষেত্রে তারা সহযোগিতা নিচ্ছে টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস) লিমিটেডের। দেশের অর্থনীতির বিকাশে তারা এই এমন পদক্ষেপ গ্রহণ করেছে।

২০২৫ সালের মধ্যে মালয়েশিয়া ডিজিটালাইজেশন বৃদ্ধি, ডিজিটাল অবকাঠামোগত উন্নতি এবং আরও বিশ্বস্ত ও সুরক্ষিত ডিজিটাল পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে ২০ হাজার সাইবার সিকিউরিটি কর্মী এবং ৩০ হাজার ডেটা পেশাদারের উন্নয়নের লক্ষ্যে মালয়েশিয়া ডিজিটাল ইকোনমি ব্লুপ্রিন্ট (মাইডিজিটাল) উন্মোচন করেছে।

টিসিএস মালয়েশিয়ার কান্ট্রি প্রধান জীবন রাজু বলেন, “আমরা মালয়েশিয়ার সরকারি সংস্থাগুলির সাথে দেশের আরও বেশি ডিজিটাল কাজ তৈরি করতে নিবিড়ভাবে কাজ করছি। টিসিএস ডিজিটাল দক্ষতার ব্যবধান পূরণে এবং মালয়েশিয়ার যুবকদের জন্য প্রযুক্তি খাতে ভাল বেতনের চাকরি তৈরির প্রচেষ্টাকে সমর্থন করছে।’

হিউম্যান রিসোর্স ডেভলপমেন্ট ফান্ড প্লেসমেন্ট সেন্টার (এইচপিসি) এর সঙ্গে এক-স্টপ পোর্টাল যা বিস্তৃত শিল্প ও সেক্টরের নিয়োগকারীদের সাথে সঠিক প্রার্থীদের যোগাযোগ করায়, টিসিএস মালয়েশিয়ার বাস্তুসংস্থান জুড়ে ডিজিটাল টেকসইকে চালিত করবে।

ব্যবসায়িক বিশ্লেষক, সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞ, ক্লাউড ইঞ্জিনিয়ার, এন্টারপ্রাইজ আর্কিটেক্ট, পূর্ণ স্ট্যাক বিকাশকারী এবং ইউআই / ইউএক্স ডিজাইনারসহ এইচপিসিতে টিসিএস প্রায় ৪০০ উচ্চ দক্ষ কর্মের তালিকাবদ্ধ করেছে।

প্রাথমিক শিক্ষামূলক প্রোগ্রাম (আইএলপি) অফার করবে, যা স্নাতক এবং নতুন নতুন নিয়োগকারীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য দুই মাসের লার্নিং এবং হ্যান্ডস অন ট্রেনিং মডিউল দেবে। আইএলপি কোডিং, ডেটা অ্যানালিটিক্স এবং সফ্টওয়্যার বা অ্যাপ্লিকেশন বিকাশের পাশাপাশি সমস্যা সমাধান, সৃজনশীলতা এবং যোগাযোগ দক্ষতার মতো দক্ষতাও এর অন্তর্ভুক্ত থাকবে।

টিসিএস মালয়েশিয়ায় আইএলপি চালু করার পরে ইতিমধ্যে ১০০ জন নতুন স্নাতক নিয়োগ করেছে এবং আরও ৫০ জন নতুন স্নাতক আগস্টের মধ্যে নিয়োগ পাবে।

মালয়েশিয়ায় যুবকের (১৫ থেকে ২৪ বছর বয়সের) বেকারত্বের হার ১৩.৭% এবং সাধারণ বেকারত্বের হার ২০২১ সালের এপ্রিল মাসে ৪.৬% ছিল, যা এক বছর আগে ৩.২% ছিল।

 

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১