মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

রোমে প্রতিষ্ঠিত হলো ‘খান লুৎফর রহমান স্মৃতি সংসদ’

অনলাইন ডেস্ক | ২০ জুলাই ২০২১ | ৩:৪৩ অপরাহ্ণ
রোমে প্রতিষ্ঠিত হলো ‘খান লুৎফর রহমান স্মৃতি সংসদ’

ইতালিতে ‘মুকুটহীন সম্রাট’ বাংলাদেশ এসোসিয়েশন ইতালির প্রতিষ্ঠাতা সভাপতি খান লুৎফর রহমানের স্বরণে রোমে প্রতিষ্ঠিত হলো খান লুৎফর রহমান স্মৃতি সংসদ, ইতালি। ইতালির অভিবাসী আন্দোলনের অবিসংবাদিত নেতা খান লুৎফর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে বাংলাদেশ কমিউনিটির পক্ষ হতে করণীয় ও নির্ধারনী আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় সকলের সম্মতিক্রমে আহ্বায়ক ও লুৎফর রহমানের দীর্ঘ দিনের সহচর নূরুল আমিনকে সভাপতি এবং সুপ্রতিষ্ঠিত সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে সাধারণ সম্পাদক করে একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়।

রোমে ১৮ জুলাই রবিবার অনুষ্ঠিত সভায় বিভিন্ন আলোচনা ও প্রস্তাবনার প্রেক্ষিতে কমিউনিটিতে খান লুৎফর রহমানের অবদান তুলে ধরতে এবং তার স্মৃতি আগামী প্রজন্মের কাছে পৌচ্ছে দিতে এই সংগঠন কাজ করে যাবে।

এসময় উপস্থিত ছিলেন কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব শাহ মোহাম্মদ তাইফুর রহমান ছোটন, আব্দুর রশিদ, হাবিবুর রায়হান সহিদ, পরিতম সাহা, এম এ রব মিন্টৃ, হুমায়ূন কবির, এ্যাড. আনিচুজ্জামান, সাংবাদিক জমির হোসেন,জসিম মুন্সি, মো: আজম মৃধা সহ অনেকেই।

নব গঠিত কমিটির সভাপতি ও সাধারণ কমিউনিটির সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ, ২০০৯ সালের ৩০ জুলাই সবাইকে কাঁদিয়ে রাজধানী রোমের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খান লুৎফর রহমান। তার বিশেষ অবদানের জন্য ইতালিতে অভিবাসীরা নিজ নামে বৈধ ব্যবসা (লিগ্যাল বিজনেস) শুরু করতে পেরেছে। ‘সাদা মনের মানুষ’ খান লুৎফর রহমান ছিলেন খেটে খাওয়া প্রবাসীদের সবচাইতে কাছের মানুষ, যিনি সকলের কল্যাণে আমৃত্যু কাজ করে গেছেন।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১