মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

বাংলাদেশসহ ১৬ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা বহাল আমিরাতের

আন্তর্জাতিক ডেস্ক | ২০ জুলাই ২০২১ | ৩:৪১ অপরাহ্ণ
বাংলাদেশসহ ১৬ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা বহাল আমিরাতের

বাংলাদেশসহ ১৬ দেশের যাত্রীবাহী ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা বহাল রেখেছে সংযুক্ত আরব আমিরাত। এক বিজ্ঞপ্তিতে দেশটির জেনারেল সিভিল এভিয়েশন অথরিটি (জিসিএএ) জানিয়েছে, পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত এসব দেশ থেকে অভ্যন্তরীণ যাত্রী যাতায়াত স্থগিত থাকবে।

নিষেধাজ্ঞা দেয়া দেশগুলো হলো- বাংলাদেশ, আফগানিস্তান, গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্র, ভারত, ইন্দোনেশিয়া, লাইবেরিয়া, নামিবিয়া, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, উগান্ডা, সিয়েরা লিওন, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ভিয়েতনাম এবং জাম্বিয়া। কূটনীতিক এবং চিকিৎসা সংক্রান্ত জরুরি পরিস্থিতিতে ব্যাতিত সংযুক্ত আরব আমিরাতের সকল নাগরিককে এই সমস্ত দেশে ভ্রমণ করতে নিষেধ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘কোভিড -১৯ মহামারীর প্রকোপ বৃদ্ধি সংযুক্ত আরব আমিরাতকে নতুন বিমান ও যাত্রীদের বিধিনিষেধ বহাল রাখতে বাধ্য করেছে। সংযুক্ত আরব আমিরাত সরকার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং পরিস্থিতি অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’

জিসিএএ জানিয়েছে, ‘উপরোক্ত সমস্ত দেশের মধ্যে বিমান ও যাত্রী বিধিনিষেধকে সামঞ্জস্য করার জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।’

বিজ্ঞপ্তিতে পূর্বে জারি করা বেশ কয়েকটি ট্র্যাভেল প্রোটোকল ফিরিয়ে আনা হয়েছে। যার মধ্যে কেবল সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, কূটনীতিক এবং গোল্ডেন ও সিলভার ভিসাধারীদের প্রবেশের অনুমতি রয়েছে।

ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মতো দক্ষিণ এশিয়ার দেশগুলি থেকে অভ্যন্তরীণ ভ্রমণ স্থগিতাদেশ এ বছরের এপ্রিল ও মে থেকে রয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকা ভ্রমণ স্থগিতের তালিকায় যুক্ত হয়।

সংযুক্ত আরব আমিরাতে আটকে থাকা হাজার হাজার প্রবাসী তাদের পরিবারে ফিরে আসার জন্য মরিয়া হয়ে অপেক্ষা করছে।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১