মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

মারা গেছেন ‘বাধাই হো’ খ্যাত সুরেখা সিকরি

বিনোদন ডেস্ক | ১৬ জুলাই ২০২১ | ৮:৫১ অপরাহ্ণ
মারা গেছেন ‘বাধাই হো’ খ্যাত সুরেখা সিকরি

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ‘বাধাই হো’ খ্যাত ভারতের জাতীয় পুরস্কারজয়ী বলিউড অভিনেত্রী সুরেখা সিকরি। শুক্রবার (১৬ জুলাই) ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। অভিনেত্রীর মৃত্যুর খবর সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন তার ম্যানেজার। গত বছর ব্রেন স্ট্রোক হওয়ার পর থেকেই অসুস্থ ছিলেন সুরেখা সিকরি। সেসময় বেশ কিছুদিন তিনি হাসপাতালে অবস্থান করেন। বাড়ি ফিরলেও তিনি আর তেমন সুস্থ হননি।
১৯৭৮ সালে ‘কিসসা কুর্সি কা’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক করেছিলেন সুরেখা। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও সমান দক্ষতায় কাজ করেছেন বর্ষীয়ান এই অভিনেত্রী। সেই সঙ্গে ছিল তার থিয়েটার করার অভিজ্ঞতাও। তবে কখনো সিনেমার নায়িকা হতে চাননি তিনি। চেয়েছিলেন শুধু অভিনেত্রী হয়ে চরিত্রকে বিশ্বাসযোগ্য করে তুলতে। যার ছাপ রেখে গেছেন ‘কিসসা কুর্সি কা’, ‘তামস’, ‘সমীর ল্যাংড়ে পে মত রো’, ‘সর্দারি বেগম’, ‘মাম্মো’, ‘জুবেইদা’ থেকে ‘বাধাই হো’র মতো সিনেমাতে।
টেলিভিশনেও তিনি চুটিয়ে অভিনয় করেছেন ‘সিআইডি’, ‘বালিকা বধূ’, ‘সাত ফেরে’র মতো একাধিক ধারাবাহিকে। তিনবার সেরা-সহ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ‘মাম্মো’, ‘তামস’ ও ‘বাধাই হো’-র জন্য।

 

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১