মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

কর্তৃপক্ষের অবহেলায় অগ্নিকাণ্ড: রিমান্ডে ‘স্বীকারোক্তি’ সজীব গ্রুপ চেয়ারম্যানের

নিউজ ডেস্ক | ১৪ জুলাই ২০২১ | ৯:৪০ অপরাহ্ণ
কর্তৃপক্ষের অবহেলায় অগ্নিকাণ্ড: রিমান্ডে ‘স্বীকারোক্তি’ সজীব গ্রুপ চেয়ারম্যানের

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডের কারখানায় অগ্নিকাণ্ডের কারণ ‘কর্তৃপক্ষের অবহেলা’। এ অগ্নিকায়েন্ড অর্ধশতাধিক শ্রমিকের মৃত্যুর পর করা হত্যা মামলায় গ্রেপ্তার সজীব গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হাসেম রিমান্ডে এ স্বীকারোক্তি দিয়েছেন বলে পুলিশ জানায়। বাকি সাত আসামিও রিমান্ডে বিষয়টি স্বীকার করে বলে পুলিশের ভাষ্য। বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম। তিনি জানান, এটি একটি অত্যন্ত মর্মান্তিক ঘটনা। জেলা প্রশাসনের সার্বিক নির্দেশনায় আমরা প্রাথমিকভাবে যাদের এ ঘটনায় সংশ্লিষ্ট মনে করেছি তাদের গ্রেপ্তার করেছি। গ্রেপ্তার আটজনের রিমান্ড আবেদন করি। আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করে। আমরা তাদের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করেছি। আজকে (বুধবার) রিমান্ড শেষে আদালতে তোলার পর আদালত তাদের দুজনের জামিন ও ছয়জনকে কারাগারে প্রেরণ করে। জিজ্ঞাসাবাদে তাদের ভবন নির্মাণে অনিয়মসহ বিভিন্ন অনিয়মের ব্যাপারে প্রশ্ন করা হলেও তারা কোনো সদুত্তর দিতে পারেনি। ঘটনাটি তাদের অবহেলায় ঘটেছে এটি তারা স্বীকার করেছেন।

এর আগে দুপুরে চার দিনের রিমান্ড শেষে আসামিদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে প্রেরণ করা হয়। এসময় আসামিপক্ষ সবার জামিনের আবেদন করলে আদালত দুজনকে জামিন দিয়েছেন আদালত এবং বাকি ছয়জনকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

এর আগে শনিবার (১০ জুলাই) গ্রেপ্তার আটজনকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় হত্যা এবং হত্যাচেষ্টার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ড চায় পুলিশ। আদালত প্রত্যেকের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা রূপগঞ্জ থানার পরিদর্শক হুমায়ুন কবির জানান, হত্যা ও হত্যার অভিযোগে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেমসহ আটজনকে চার দিনের রিমান্ড শেষে আদালতে প্রেরণ করা হয়েছে।

গ্রেপ্তার আটজন হলেন সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেম (৭০), তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), তাওসীব ইব্রাহীম (৩৩), তানজীম ইব্রাহীম (২১), শাহান শান আজাদ (৪৩), মামুনুর রশিদ (৫৩) ও মো. সালাউদ্দিন (৩০)।

এদের মধ্যে জামিন পেয়েছেন আবুল হাসেমের ছেলে তাওসীব ইব্রাহীম ও তানজীম ইব্রাহীম। বাকিদের কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৯ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে। তবে এ সময়ের মধ্যে ঝরে গেছে ৫১ প্রাণ। আহত হয়েছেন অন্তত ৫০ জন।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১