মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

সহজ শর্তে অবৈধদের দেশে যাওয়ার সুযোগ দিল মালয়শিয়া

নিউজ ডেস্ক | ১০ জুলাই ২০২১ | ১২:৪৩ পূর্বাহ্ণ
সহজ শর্তে অবৈধদের দেশে যাওয়ার সুযোগ দিল মালয়শিয়া

মালয়েশিয়ায় যারা অবৈধ হয়ে গেছেন এবং দেশে ফেরত আসতে চাইছেন, তাদের জন্য বড় সুযোগ দিয়েছে দেশটির সরকার। এখন থেকে সহজ শর্তে নিজ নিজ দেশে ফিরতে পারবেন দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে অবস্থানরত প্রবাসীরা।

মালয়েশিয়ার অভিবাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে ৫০০ রিঙ্গিত (বাংলাদেশি টাকায় হিসেব করলে ১০ হাজার +/- টাকা) জমা দিয়ে নিজ নিজ দেশে ফিরতে পারবেন অবৈধ হয়ে যাওয়া প্রবাসীরা। এক্ষেত্রে পাসপোর্ট বা ট্রাভেল পাস এবং ফ্লাইট টিকিট সঙ্গে নিয়ে যেতে হবে। মালয়েশিয়ার ইমিগ্রেশনের সার্ভিসের মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ এ তথ্য নিশ্চিত করেছেন।

দেশটির ইমিগ্রেশন সার্ভিস আরও জানিয়েছে, দেশে ফিরতে ইচ্ছুকদের অবশ্যই নিজেদের সঙ্গে করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট রাখতে হবে। বিমান ছাড়ার ছয় থেকে আট ঘণ্টা আগে বিমাবন্দরে উপস্থিত হতে হবে।

বৃহস্পতিবার ইমিগ্রেশনের মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ এক বিবৃতিতে বলেন, দীর্ঘকাল অপেক্ষা করার পর অনুমতি ছাড়াই অভিবাসীদের স্বদেশ প্রত্যাবর্তনে সুযোগ করে দেওয়া হয়েছে। এ পর্যন্ত ৪৮ জন অভিবাসী বিশেষ কাউন্টার সার্ভিস ব্যবহার করেছেন। এ পরিকল্পনার আওতায় দুই লাখ ৪৮ হাজার ৮৩ জন নিবন্ধিত হয়েছেন। এর মধ্যে ৯৮ হাজার ১৯৪ জন দেশে যাওয়ার জন্য নিবন্ধিত হয়েছেন। শ্রম পুনরুদ্ধার কর্মসূচির আওতায় বৈধতা পেতে এক লাখ ৪৯ হাজার ৮৮৯ জন নিবন্ধন করেছেন।

গত ৫ জুলাই থেকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের (কেএলআইএ) তিনটি স্টেশনে ২৪ ঘণ্টা ই-কাউন্টারগুলো পরিচালিত হচ্ছে। এর আগে অভিবাসীদের স্বদেশ প্রত্যাবর্তন কর্মসূচিটি পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী ডা. ইসমাইল মোহাম্মদ।

করোনাভাইরাসের মধ্য দিয়ে প্রতিদিন অভিযান চলছে মালয়েশিয়ায়। বিভিন্ন দেশের অভিবাসীদের সঙ্গে আটক-গ্রেপ্তার হচ্ছে বাংলাদেশিরা। দীর্ঘদিন ফ্লাইট বন্ধ ইমিগ্রেশনের অয়েন্টমেন্ট না পাওয়ার কারণে অনেক অবৈধ প্রবাসী ইচ্ছে থাকা সত্ত্বেও দেশে ফিরতে পারছিল না। এরমধ্যেই দেশে ফিরতে সহজ শর্তের সুখবরটি দিল মালয়েশিয়া সরকার।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১