শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

বঙ্গবন্ধুর আদর্শে পরিচালিত সংগঠন ইয়ুথ বাংলা

অনলাইন ডেস্ক | ২৫ এপ্রিল ২০২১ | ৪:৪১ অপরাহ্ণ
বঙ্গবন্ধুর আদর্শে পরিচালিত সংগঠন ইয়ুথ বাংলা সংগ্রহীত ছবি

বঙ্গবন্ধুর আদর্শও চেতনায় উজ্জীবিত শিল্প ও সংস্কৃতি কর্মীদের নিয়ে প্রতিষ্ঠিত ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন। বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের ঐতিহ্য, সংস্কৃতি ও মানব কল্যাণে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

শুক্রবার (২৩ এপ্রিল) করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে অবস্থিত পাঁচ তারকা মুভ এন পিক হোটেলের বলরুমে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন আমিরাত শাখার আয়োজনে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে আগত অতিথিরা ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনকে বঙ্গবন্ধুর আদর্শে পরিচালিত একটি সংগঠন হিসেবে স্বীকৃতি দেন এবং ভূয়সী প্রশংসা করেন।

তারা বলেন, এ প্রতিষ্ঠানটি সত্যিকার অর্থে বিশ্বের বিভিন্ন দেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যথাযথ সম্মান প্রদর্শন, তার আদর্শকে হৃদয়ে ধারণ করা, প্রজন্মের পর প্রজন্মের কাছে তার নীতি-আদর্শ সঠিকভাবে পৌঁছে দেওয়ার জন্য গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছে। ভবিষ্যতে এই সংগঠনের সব কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণের আশাবাদ ব্যক্ত করেন তারা।

ইফতার ও আলোচনা সভায় ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন আমিরাত শাখার সিনিয়র সহ সভাপতি ইঞ্জিনিয়ার আহমেদ ইখতিয়ার পাভেলের সঞ্চালনায় এবং সাংগঠনিক সম্পাদক ফারাহ শামসের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দুবাই ও উত্তর আমিরাতের কনস্যুল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান এবং দুবাইয়ে বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ।

ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন আমিরাত শাখার সভাপতি ইয়াসমিন কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংগঠনের পৃষ্ঠপোষক এবং প্রধান উপদেষ্টা শেখ ফরিদ সিআইপি। আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা ইসমাইল গনি চৌধুরী এবং সেলিম আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানে অতিথিদের উদ্দেশে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক সদরুদ্দিন জামাল উচ্ছ্বাস। ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন আমিরাত শাখার নির্বাহী কমিটির সদস্যরা অতিথিদের পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানান। অতিথিদের মধ্যে কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার জাফর, জিল্লুর রহমান, হাজী শফিক, মঈন উদ্দিন মাহিন, এরশাদ হোসেন হিরু, সিআইপি জেসমিন, মাহবুব আলম মানিক সিআইপি, ইঞ্জিনিয়ার নাসের, ইঞ্জিনিয়ার জাফর, কাওসার নাজসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ড. মশিউর রহমান, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি এবং ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম কেন্দ্রীয় কমিটির ট্রেজারার ড. জমির উদ্দিন সিকদার, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মুনা চৌধুরী, সহ সভাপতি প্রখ্যাত আবৃত্তি শিল্পী শিমুল মুস্তাফা, সাংগঠনিক সম্পাদক সামিয়া আফ্রিন, সাধারণ সম্পাদক তরুণ আইনজীবী চিত্রনায়ক ব্যারিস্টার আমান রেজা এবং সাংগঠনিক সম্পাদক মাসুদা বিজলি।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০