শুক্রবার, ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

করোনাকে ছোট করে দেখবেন না: করোনায় আক্রান্ত ভূমি

বিনোদন ডেস্ক | ০৫ এপ্রিল ২০২১ | ৩:৩৬ অপরাহ্ণ
করোনাকে ছোট করে দেখবেন না: করোনায় আক্রান্ত ভূমি সংগ্রহীত ছবি

প্রতিদিন নতুন নতুন বলিউড তারকাদের করোনায় আক্রান্ত হওয়ার খবর আসছে। একের পর এক তারকাদের করোনায় আক্রান্ত হওয়ার খবর আসছে। এবার সেই তালিকায় নাম লেখালেন ভূমি। ইনস্টাগ্রাম পোস্টে নিজেই দিলেন এ খবর।

ভূমি লিখেছেন, ‘যদিও আমার তেমন কোনো লক্ষণ নেই, তবে আমার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। আমি সুস্থই আছি, চিন্তা করবেন না। আশা করি, শিগগিরই নেগেটিভ হয়ে ফিরব। সম্প্রতি যাঁরা আমার কাছাকাছি এসেছেন, আপনারা করোনা পরীক্ষা করান।’

banglarkantha.net

৩১ বছর বয়সী এই ফিল্মফেয়ারজয়ী অভিনেত্রী আরও লিখেছেন, ‘করোনাকে আপনারা ছোট করে দেখবেন না। মাস্ক পরুন, মাস্ক পরার বিকল্প নেই। সামাজিক দূরত্ব বজায় রাখুন। আমি যথেষ্ট সাবধানে ছিলাম। তবুও করোনা থেকে বাঁচতে পারিনি। আপনারা আরও সাবধানে থাকুন।’

banglarkantha.net

নারীবাদী, পরিবেশবাদী আর প্রাণীবাদী হিসেবে নামডাক আছে ভূমির। সম্প্রতি যোগ দিয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিবেশবাদী আমান শর্মার ক্লাবে। তাঁর ক্লাবটির নাম ‘অল ইন ফর ক্লাইমেট একশন’। এ সম্পর্কে দ্য ট্রিবিউনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমান শর্মা দারুণ একটা কাজ করেছে।

প্রাণী, পরিবেশ আর জলবায়ু পরিবর্তন সম্পর্কে মানুষকে সচেতন করতে সে অল ইন ফর ক্লাইমেট চেঞ্জ ক্লাব (ক্যান) নামের একটি উদ্যোগ গ্রহণ করেছে। আমি এ উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছি। আমরা প্রকৃতির সব উপাদানের সঙ্গে মিলেমিশে থাকায় বিশ্বাসী।’ কিছুদিন আগে অস্কারজয়ী হলিউড অভনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও আমান শর্মার এ উদ্যোগের প্রশংসা করে পোস্ট করেন।

লকডাউনে নিজের আশপাশের প্রকৃতিকে বাঁচানোর জন্য দারুণভাবে সরব হয়েছেন ভূমি। আর সে জন্য নানা উদ্যোগ নিয়েছেন এ বলিউড অভিনেত্রী। ‘ক্লাইমেট ওয়ারিয়র্স’ (জলবায়ুযোদ্ধা) নামের একটি দল গঠন করতে চলেছেন ভূমি। সামাজিক যোগাযোগমাধ্যমে হামেশাই এর প্রচারে ব্যস্ত থাকেন তিনি। তবে প্রকৃতিকে সুরক্ষিত করতে আরও এক ধাপ এগিয়েছেন এই বলিউড তারকা।

এই লকডাউনে ভূমি সিদ্ধান্ত নিয়েছেন, পুরোপুরি নিরামিষাশী হবেন তিনি। তাই মাছ-মাংসকে তাঁর খাদ্যতালিকা থেকে একদম বাদ দিয়েছেন এই বলিউড অভিনেত্রী। ভূমির খাবারের টেবিলে শুধু যে মাংস থাকে না, তাই-ই নয়, পোলট্রি, মাছ, দুগ্ধজাতীয় খাবার, ডিম ও মধু—এসব খাওয়াও বন্ধ করেছেন ভূমি।

পশুর চামড়া দিয়ে তৈরি পোশাক, উলে বোনা পণ্য ও গয়নায় মুক্তার ব্যবহারকেও ‘না’ বলেছেন ভূমি। বছরখানেক ধরে প্রাণিজ আমিষ ছাড়ার পর ভূমির শারীরিকভাবেও আগের থেকে এখন নিজেকে অনেক বেশি হালকা আর সুস্থ লাগে।

ভূমি মনে করেন, মানুষের মতো একটা গাছ, একটা নদী, একটা ঘুঘু পাখি—এদের সবার সমান অধিকার আছে এই পৃথিবীতে। মানুষ যদি প্রকৃতি ধ্বংস করে, তাহলে প্রকৃতিও মানুষকে ধ্বংস করবে। আর প্রকৃতি সব সময় মানুষের চেয়ে বেশি শক্তিশালী।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০