শুক্রবার, ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

পর্তুগালে টিকাগ্রহীতা পাচ্ছেন ফ্রি ট্যাক্সি সার্ভিস

অনলাইন ডেস্ক | ০২ মার্চ ২০২১ | ২:৫৩ অপরাহ্ণ
পর্তুগালে টিকাগ্রহীতা পাচ্ছেন ফ্রি ট্যাক্সি সার্ভিস ছবি-সংগৃহীত

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় বিশ্বের অনেকগুলো দেশে চলছে টিকাদান কর্মসূচি। আর নিজ দেশের এই কর্মসূচিকে আরও গতিশীল করতে এক অভিনব উদ্যোগ হাতে নিয়েছে পর্তুগালের লিসবন মিউনিসিপ্যালিটি কর্তৃপক্ষ।

টিকা কেন্দ্র দূরে হলে নাগরিকদের ফ্রি ট্যাক্সি সুবিধা দিচ্ছে লিসবন মিউনিসিপ্যালিটি কর্তৃপক্ষ। এমনকি টিকা নেওয়ার পরে বাড়িও পৌঁছে দেওয়া হচ্ছে সার্ভিসটির মাধ্যমে। স্থানীয় সময় সোমবার (১ মার্চ) থেকে টিকাগ্রহীতাদের জন্য এই ফ্রি ট্যাক্সি সুবিধা চালু করা হয়েছে।

banglarkantha.net

সুবিধাটিতে পেতে টিকাগ্রহীতাকে ২১৮ ১৭২ ০২১ নম্বরে কল করে নাম, পুরো ঠিকানা, ফোন নম্বর, নির্ধারিত ভ্যাকসিন সেন্টারের নাম, যাত্রার সময় এবং ফেরার জন্য একটি সম্ভাব্য সময় অপারেটরকে জানাতে হবে।

banglarkantha.net

টিকা নেওয়া শেষ হলে আবার একই নম্বরে ফোন করে বাড়ি ফেরার জন্য অপারেটরকে বলতে হবে। যদি কোনো ব্যক্তির একা চলাচলের সামর্থ্য না থেকে, সেক্ষেত্রে অপারেটরকে আগে জানালে তিনি সহযোগীর ব্যবস্থা করবেন।

সাধারণ নাগরিকরা মনে করেন, লিসবন সিটি মিউনিসিপ্যালিটির এটি একটি বিশেষ উদ্যোগ ও মানবিকতার এক অনন্য উদাহরণ। যারা একা চলাচল করতে অক্ষম তাদের জন্য কার্যক্রমটি খুবই সহায়ক হবে।

পর্তুগালে করোনা মোকাবিলায় গত ২৭ ডিসেম্বর থেকে টিকা দেওয়া শুরু হয়েছে। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ৮ লাখ ৩৭ হাজার ৮৭৮ জন টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন, যা দেশটির মোট জনসংখ্যার প্রায় ৮ দশমিক ১৩ শতাংশ।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০