শুক্রবার, ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রণে এলেই সংসদ ভেঙে দেওয়ার ঘোষণা

অনলাইন ডেস্ক | ০২ মার্চ ২০২১ | ২:৪৩ অপরাহ্ণ
মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রণে এলেই সংসদ ভেঙে দেওয়ার ঘোষণা ছবি-সংগৃহীত

করোনা মহামারি কিছুটা নিয়ন্ত্রণে এলেই সংসদ ভেঙে দেওয়ার ঘোষণা দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন। সোমবার (১ মার্চ) এক ভাষণে এমন প্রস্তাব তুলে ধরেছেন মালয়েশিয়ার সরকারপ্রধান।

মুহিউদ্দিন বলেন, চলমান মহামারির এই মুহূর্তে সরকারের প্রধান ফোকাস অর্থনীতি শক্তিশালী করা। তিনি আশা করছেন, মহামারি খুব দ্রুত নিয়ন্ত্রণে আসবে। আর নিয়ন্ত্রণে এলেই রাজা ইয়াং ডি-পার্টুয়ান আগোংকে সংসদ ভেঙে দেওয়ার পরামর্শ দেবেন প্রধানমন্ত্রী।

banglarkantha.net

এর আগে প্রধানমন্ত্রী ও তার মন্ত্রিসভার সহকর্মীরা নিজেদের সর্বোচ্চটা দিয়ে দায়িত্ব পালন করে যাবেন বলেও ঘোষণা দিয়েছেন।

banglarkantha.net

তিনি বলেন, দেশকে স্বাস্থ্য ও অর্থনৈতিক সংকট থেকে মুক্ত করাই সরকারের মূল লক্ষ্য। আর এই দুর্যোগের সময় দায়িত্ব ও কর্তব্য সঠিক ও সর্বোত্তমভাবে পালনের জন্য সহকর্মী ও ক্যাবিনেটের সকলের প্রতি আহ্বান থাকল।

উল্লেখ্য, মাহাথির মোহাম্মদ ক্ষমতা থেকে সরে দাঁড়ালে রাজার সিদ্ধান্তে গত বছর ফেব্রুয়ারিতে ক্ষমতায় আসেন মহিউদ্দিন ইয়াসিন। তবে সংসদে সংখ্যাগরিষ্ঠের দাবি নিয়ে বারবার নিজেকে প্রধানমন্ত্রী দাবি করে আসছেন আনোয়ার ইব্রাহিম। বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সংসদে অনাস্থা প্রস্তাবও আনেন তিনি।

মালয়েশিয়ার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মুহিউদ্দিন দেশটির অষ্টম প্রধানমন্ত্রী। দক্ষিণাঞ্চলীয় রাজ্য জোহরের মুখ্যমন্ত্রী ছিলেন প্রায় ৯ বছর। তার বাবা নিজ শহরে এক জন প্রভাবশালী ধর্মীয় শিক্ষক ছিলেন। ইউনিভার্সিটি অব মালায়া থেকে ১৯৭০ সালে অর্থনীতি ও মালায় স্টাডিজে স্নাতক সম্পন্ন করেন মুহিউদ্দিন।

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০