শুক্রবার, ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

করাচিতে ভারতীয় বিমানের জরুরি অবতরণ, যাত্রীর মৃত্যু

অনলাইন ডেস্ক | ০২ মার্চ ২০২১ | ২:২৭ অপরাহ্ণ
করাচিতে ভারতীয় বিমানের জরুরি অবতরণ, যাত্রীর মৃত্যু ছবি-সংগৃহীত

শারজাহ থেকে লখনৌ যাওয়ার পথে পাকিস্তানের করাচিতে জরুরি অবতরণ করেছে ভারতীয় বিমান সংস্থা ইন্ডিগোর একটি ফ্লাইট। বিমানের এক যাত্রী মাঝআকাশেই হৃদরোগে আক্রান্ত হওয়ার পর মঙ্গলবার (২ মার্চ) সকালে সেটি করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে। পরে অবশ্য ওই যাত্রীকে মৃত ঘোষণা করা হয়।

আনুষ্ঠানিক বিবৃতিতে ইন্ডিগো জানিয়েছে, শারজাহ থেকে লখনৌ যাওয়ার পথে মাঝআকাশেই তাদের ৬ই ১৪১২ ফ্লাইটের এক যাত্রী হৃদরোগে আক্রান্ত হয়। একপর্যায়ে করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে ফ্লাইটটি। পরে বিমানবন্দরের মেডিকেল টিম প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করে ওই যাত্রীকে মৃত ঘোষণা করে।

banglarkantha.net

বিবৃতিতে সংস্থাটি আরও জানিয়েছে, মেডিকেল ইমার্জেন্সির কারণে তাদের ফ্লাইটটি জরুরি অবতরণ করলেও দুর্ভাগ্যজনক ভাবে ওই যাত্রীকে তারা বাঁচাতে পারেননি। মৃত ওই যাত্রীর পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছে ইন্ডিগো।

banglarkantha.net

মারা যাওয়া ওই যাত্রীটি একজন বয়স্ক ব্যক্তি। চিকিৎসকরা জানিয়েছেন, বিমানেই মৃত্যু হয়েছে ওই যাত্রীর।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইন্ডিগো-র ওই যাত্রীর নাম হাবিবুর রহমান (৬৭)। তিনি সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) শারজা থেকে ভারতের উত্তরপ্রদেশের রাজধানী লখনৌ যাওয়ার জন্য ইন্ডিগো-র ৬ই১৪১২ বিমানে উঠেছিলেন। ভোর ৪টার দিকে বিমানটি করাচির আকাশে থাকাকালীন তিনি অসুস্থ বোধ করেন।

পরে জরুরি ভিত্তিতে অবতরণের জন্য ওই বিমানের পাইলট এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। ভোর সাড়ে ৫টার দিকে বিমানটি করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

পরে বিমানবন্দরের মেডিকেল টিম প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করে ওই যাত্রীকে মৃত ঘোষণা করে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে ওই যাত্রীর মৃতদেহ নিয়ে করাচি থেকে ভারতের উদ্দেশে আবারও রওয়ানা দেয় ইন্ডিগো-র বিমানটি।

সূত্র: এনডিটিভি

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০