শুক্রবার, ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

পাকিস্তান সুপার লিগে করোনা, পিছিয়ে গেল ম্যাচ

খেলাধুলা ডেস্ক | ০২ মার্চ ২০২১ | ২:১৫ অপরাহ্ণ
পাকিস্তান সুপার লিগে করোনা, পিছিয়ে গেল ম্যাচ ছবি-সংগৃহীত

গত মৌসুমে করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেও পাকিস্তান সুপার লিগ চালিয়ে যাওয়ার সর্বোচ্চ চেষ্টা করেছিল পিসিবি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সে চেষ্টা হাস্যকর প্রমাণিত হয়েছিল। পরে প্লে-অফ পর্ব মুহূর্তের নোটিশে থামিয়ে দিতে হয়েছিল। বছরের শেষভাগে এসে পিএসএলের বাকি চার ম্যাচ আয়োজন করে ২০২০ পিএসএল শেষ করতে পেরেছিল পিসিবি। ২০২১ পিএসএলেও আঘাত হেনেছে করোনাভাইরাস।

গতকাল পাকিস্তান সুপার লিগে কোয়েটা গ্ল্যাডিয়েটরস ও ইসলামাবাদ ইউনাইটেডের মধ্যকার ম্যাচটি পিছিয়ে নেওয়া হয়েছে ইসলামাবাদ ইউনাইটেডের অস্ট্রেলিয়ান স্পিনার ফাওয়াদ আহমেদ নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ প্রমাণিত হওয়ায় তড়িঘড়ি করে এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয় পিসিবি। পরীক্ষায় দুই দলের বাকি খেলোয়াড়দের সবাই নেগেটিভ হওয়ায় ম্যাচটি আজ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

banglarkantha.net

অস্ট্রেলিয়ার হয়ে দুই টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলা আহমেদকে এরই মধ্যে সঙ্গনিরোধ অবস্থায় রাখা হয়েছে। এরপর পরীক্ষায় করোনা ধরা পড়ার পর দ্রুত ম্যাচটি স্থগিত করা হয়েছে। দুই দলের বাকি ক্রিকেটারদের করোনা পরীক্ষাও এরপরই করা হয়েছে।

banglarkantha.net

প্রাথমিকভাবে দুই ঘণ্টার জন্য ম্যাচ পেছানো হলেও পরে এক দিন পরই ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পিএসএলে এ নিয়ে করোনা-সংক্রান্ত দুটি ঘটনা ঘটল। এর আগে জৈব সুরক্ষাবলয় ভাঙায় পেশোয়ার জালমির অধিনায়ক ওয়াহাব রিয়াজ ও কোচ ড্যারেন স্যামিকে তিন দিনের কোয়ারেন্টিনে যেতে হয়েছিল।

আহমেদের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় এখন থেকে প্রতি চার দিনে একবার সব খেলোয়াড়ের করোনা পরীক্ষা করা হবে। এত দিন এটা প্রতি সপ্তাহে একবার করা হতো। ইসলামাবাদ ইউনাইটেড জানিয়েছে, করোনা সংক্রমিত হলেও আহমেদ কোনো নিয়ম ভাঙেননি।

করোনায় আক্রান্ত আহমেদ টুইটারে সবাইকে নিজের ভালো থাকার কথা জানিয়েছেন, ‘সুন্দর সব বার্তা পাঠানোর জন্য সবাইকে ধন্যবাদ। দয়া করে আমার জন্য দোয়া করবেন সবাই। এটা খুব দরকার এবং সবাই সাবধান থাকুন।’

ফ্র্যাঞ্চাইজিও আহমেদের কথা জানানোর জন্য টুইটারকে আশ্রয় মেনেছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ফাওয়াদের করোনায় আক্রান্ত হওয়ার খবরের টুইটের জবাবে জানিয়েছে, ‘আমাদের এক খেলোয়াড় ফাওয়াদ আহমেদ করোনায় আক্রান্ত হয়েছেন এবং দুই দিন আগেই তাঁকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

ইসলামাবাদ ইউনাইটেডের বাকি সব খেলোয়াড় ও কর্মকর্তার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে এবং খেলার জন্য সবাই প্রস্তুত। আমরা ফাওয়াদের দ্রুত আরোগ্য কামনা করছি। আজ রাতেই গর্জন তুলতে প্রস্তুত বাঘেরা।’

কিন্তু কাল তাদের আর মাঠে নামা হয়নি। এ ব্যাপারে পিএসএল আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, ‘পাকিস্তান সুপার লিগের অনুষ্ঠান কারিগরি কমিটি কোয়েটা গ্ল্যাডিয়েটরস ও ইসলামাবাদের ম্যাচ পিছিয়ে মঙ্গলবার পাকিস্তান সময় সন্ধ্যা সাতটায় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ইসলামাবাদ ইউনাইটেডের ফাওয়াদ আহমেদের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসার পর দুই দলের সবার পরীক্ষা করা হয়। বাকিদের ফল নেগেটিভ এসেছে, তবু এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফাওয়াদ গত শনিবার রাত থেকেই আইসোলেশনে আছেন। দুটি নেগেটিভ ফল পাওয়ার পরই তাঁকে জৈব সুরক্ষাবলয়ে নেওয়া হবে।’

এমন অবস্থাতেও ম্যাচ পেছানোর কারণ হিসেবে পিএসএল জানিয়েছে, ‘সবকিছু বিচার করে ম্যাচের সূচি পিছিয়ে দেওয়া হয়েছে। এতে খেলোয়াড়েরা করোনা পরীক্ষার পর পর্যাপ্ত সময় পাবেন বিশ্রামের। এবং মানসিকভাবে আবার গুছিয়ে নিতে পারবেন, প্রতিযোগিতার ভালোর জন্যই এটা প্রয়োজন। কোয়েটা ও ইসলামাবাদের সব খেলোয়াড়-কর্মকর্তা নেগেটিভ আসার পরও বাকি চার দলের খেলোয়াড়, স্টাফ ও ম্যাচ অফিশিয়ালদের সোমবার সন্ধ্যায় করোনা পরীক্ষা করা হবে।’

Facebook Comments Box

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০