শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

শীতের কোমল রোদে চীনে প্রবাসী বাংলাদেশিদের চড়ুুইভাতি

অনলাইন ডেস্ক | ২০ জানুয়ারি ২০২১ | ১২:৩৪ অপরাহ্ণ
শীতের কোমল রোদে চীনে প্রবাসী বাংলাদেশিদের চড়ুুইভাতি ছবি-সংগৃহীত

দেশে হোক কিংবা প্রবাসে হোক, শীতকাল এলেই শুরু হয়ে যায় চড়ুইভাতির তোড়জোড়। করোনার কোয়ারেন্টিন প্রবাস জীবনের একঘেয়েমি কাটাতে এবং ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে চীনের চিয়াংশি প্রদেশে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের সহযোগিতায় বার্ষিক বনভোজন-২০২১ আয়োজন করা হয়।

দূর পরবাসে কর্মব্যস্ত জীবনে একটু অবসরের স্বাদ নিতে সবার অংশগ্রহণে বনভোজন হয়ে ওঠে প্রাণবন্ত। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বিভিন্ন বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন।

banglarkantha.net

চীনের স্থানীয় সময় রোববার সাপ্তাহিক ছুটির দিনে চিয়াংশি প্রদেশের রাজধানী নানচাং শহরে অবস্থিত ইয়াওহু বারবিকিউ ইকোলজিকাল গার্ডেনে “বাংলাদেশি কমিউনিটি ইন চিয়াংশি প্রভিন্স”-এর উদ্যোগে বার্ষিক এই বনভোজন অনুষ্ঠিত হয়। দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল খেলাধুলা, প্রীতিভোজ, আলোচনা সভা, লাকি কুপন ড্র, চা-নাস্তা, পুরস্কার বিতরণীসহ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বনভোজন অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন ইমতিয়াজ আহমেদ রুমী ও মো. মাহামুদুর রহমান রোকন এবং সহযোগিতায় ছিলেন আকরাম, শাকিল, তানভীর। অনুষ্ঠানে সঞ্চালনা করেন মুহা. ওলিউদ্দিন ও সৈয়দ মোহাম্মদ ফাহিম।

চীনের বুকে প্রবাসে খুশিতে একদিন অনুষ্ঠানে মধুর অনুভূতি তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য দেন- আলি সারোয়ার খান, শাওন আহমেদ খান, তমাল বর্মণ, ওবায়দুল হক, নাজমুল হাসান, জালাল আহমেদসহ অনেকে।

অনুষ্ঠানে দেশীয় গান পরিবেশন করেন চীনে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র মো. আবির হোসেন ও মো. রকিবুল ইসলাম নিশান।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮