শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,879 59,746 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
543,717 492,059 8,356

বাংলাদেশসহ ৫ দেশের গৃহকর্মীর ভিসা চালু করেছে কুয়েত

অনলাইন ডেস্ক | ২০ জানুয়ারি ২০২১ | ১২:৩১ অপরাহ্ণ
বাংলাদেশসহ ৫ দেশের গৃহকর্মীর ভিসা চালু করেছে কুয়েত ছবি-সংগৃহীত

বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, নেপাল ও শ্রীলঙ্কার গৃহকর্মীর ভিসা চালু করেছে কুয়েত। রোববার ১৭ জানুয়ারি থেকে কুয়েতের নাগরিকরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে গৃহকর্মীদের আনতে ভিসা পাওয়ার জন্য বিভিন্ন শ্রম সংস্থার মাধ্যমে আবেদন করলে এ অনুমোদন দিয়েছে কুয়েত।

দেশটির জাতীয় দৈনিক আরব টাইমস ও আল আনবা প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে- কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাণিজ্যিক বিমান পুনরায় চালু করার সুপ্রিম কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, শ্রীলঙ্কা, নেপাল থেকে সরাসরি বিমানের মাধ্যমে শুধুমাত্র গৃহকর্মী প্রবেশ করতে দেয়া হবে।

banglarkantha.net

স্পন্সর (মালিক) এবং বিমান সংস্থার টিকিট, প্রাতিষ্ঠানিকভাবে পৃথকীকরণ এবং প্রয়োজনীয় অর্থ প্রদানের মাধ্যমে কুয়েতে আগমনের জন্য নতুন বা প্রত্যাগত গৃহকর্মীদের বালসামা অ্যাপে নিবন্ধন করতে হবে।

ছুটিতে আটকে পড়া গৃহকর্মীদের চলতি মাসের শেষের দিকে প্রথমে শ্রীলঙ্কান এরপর বাংলাদেশ ও নেপালে চলতি মাসের শেষের দিকে প্রথম বিমানটি গৃহকর্মী নিয়ে আসবে। এরপর বাংলাদেশ ও নেপালের গৃহকর্মীদের সরাসরি কুয়েতে প্রবেশের কথা রয়েছে।

তবে এখনও ১৮নং ভিসাধারীদের সরাসরি কুয়েতে প্রবেশের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। এখনো ৩৫ দেশের সঙ্গে সরাসরি ফ্লাইট কুয়েতে প্রবেশের নিষেধাজ্ঞা অব্যাহত রয়েছে।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮