বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
59,197 58,926 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
529,687 474,472 7,950

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র চায় বাংলাদেশ

বাংলাদেশঃ | ৩০ নভেম্বর ২০২০ | ৫:০১ অপরাহ্ণ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র চায় বাংলাদেশ ফাইল ছবি

গতকাল ২৯ নভেম্বর আন্তর্জাতিক ফিলিস্তিন সংহতি দিবস। দিবসটি পালিত হয়ে আসছে ১৯৮৭ সাল থেকে । এ উপলক্ষ্যে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রপ্রধানের সঙ্গে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বার্তা দিয়েছেন। তারা বলেছেন, বরাবরের মতোই একটি স্বাধীন ও টেকসই ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে বাংলাদেশ। আত্মনিয়ন্ত্রণের পূর্ণ অধিকার রয়েছে ফিলিস্তিনিবাসীর।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তার বার্তায় বলেন, আমাদের সমর্থন পুনর্ব্যক্ত করছি ফিলিস্তিনিদের প্রতি । আমরা মনে করি, দীর্ঘদিন ধরে চলা এই সঙ্কটের সমাধান একটাই, আর সেটা হলো ১৯৬৭ সালের সীমানা অনুযায়ী দুটি স্বাধীন রাষ্ট্রের সূচনা করতে হবে। সেইসঙ্গে দখলদার ইসরায়েলি বাহিনীর অব্যাহত মানবাধিকার লঙ্ঘন এখনই বন্ধ করতে হবে।

banglarkantha.net

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উপনিবেশবাদ, সাম্রাজ্যবাদ আর বর্ণবাদের বিরুদ্ধে সবসময় অবস্থান নিয়েছে বাংলাদেশ। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনা এসব নীতির বিরুদ্ধে। সঙ্গত কারণেই মজলুম ফিলিস্তিনিদের পক্ষে আমাদের অবস্থান । তাছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সাড়ে চার বছরের শাসনামলে প্রায় সব আন্তর্জাতিক ফোরামে ফিলিস্তিনের পক্ষে শক্ত অবস্থান নিয়েছিলেন।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১