বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
58,228 58,139 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
467,225 383,224 6,675

কাতারেও ভালো করতে চায় বাংলাদেশ

বাংলাদেশঃ | ১৯ নভেম্বর ২০২০ | ১২:৪৩ অপরাহ্ণ
কাতারেও ভালো করতে চায় বাংলাদেশ ফাইল ছবি

গত বছরের সেপ্টেম্বরের ঘটনা। কাতার এবং ভারতের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচের আগে ভুটানের বিপক্ষে দুই ফিফা প্রীতি ম্যাচ। সে দুই খেলায় জয়ের সূত্র ধরেই ভারতের সাথে ১-১ এ ড্র এবং কাতারের বিপক্ষে তুমুল লড়ে ০-২ গোলে হার। ৬/৭টি গোল মিস না হলে হয়তো বাংলাদেশের ফুটবলে অন্য ইতিহাস রচিত হতো সেদিন।

সেই এশিয়া চ্যাম্পিয়ন এবং ২০২২ বিশ্বকাপের স্বাগতিকদের বিপেক্ষ ম্যাচ খেলতে বুধবার সকালে কাতার রওয়ানা হচ্ছে বাংলাদেশ দল।

যাওয়ার আগে ভুটানের চেয়েও শক্তিশালী নেপালের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ জয়। এই জয়ের আত্মবিশ্বাসই এবারও কাতারের বিপক্ষে ভালো করার প্রত্যয়।

বুধবার অনলাইন সংবাদ সম্মেলনে এই কথা বলেন বাংলাদেশ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। ৪ ডিসেম্বার কাতার-বাংলাদেশ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ। এর আগে জামাল-জীবনরা দুই ক্লাব দলের বিপক্ষে ২৫ ও ২৮ নভেম্বর দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

কর্মকর্তা, কোচিং স্টাফ এবং খেলোয়াড়সহ ৩৭ সদস্যের দল নিয়ে কাতার যাচ্ছে বাংলাদেশ দল। তবে এর আগে সবাইকে করোনা নেগেটিভ রিপোর্ট পেতে হবে। তবেই বিমানে উঠার সুযোগ। গত রাতেই ফুটবল দলের করোনা রিপোর্ট পাওয়ার কথা। গত পরশু ম্যাচ শেষেই করোনা টেস্ট হয় বাংলাদেশ দলের।

কোচ জেমি ডে’র পরের রিপোর্ট নেগেটিভ এলে তিনিও যেতে পারবেন মধ্যপ্রাচ্যের দেশটিতে। তবে ততোদিন পর্যন্ত জেমির অনুপস্থিতি মিস করবেন ফুটবলাররা।

গোল রক্ষক রানার মতে, নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে আমরা জেমিকে মিস করেছি। চাই দ্রুত কোচ সুস্থ হয়ে উঠুক।

২০২২ সালে যে মাঠে বিশ্বকাপ ফুটবলের ম্যাচ হবে সে মাঠেই খেলবে কাতার ও বাংলাদেশ। রানা জানান, ‘অবশ্যই রোমাঞ্চিত। আমরা বিশ্বকাপের মাঠে খেলতে যাচ্ছি। আমরা গত বছর কাতার দলের বিপক্ষে ঢাকায় ম্যাচ খেলেছি।

যদিও ভারী মাঠে সেদিন বেশ কষ্ট করতে হয়েছিল তাদের।’ এরপরই যোগ করেন, ‘আমাদের জন্য কাতারের বিপক্ষে ভারতের ম্যাচই অনুপ্রেরণা। ভারত তাদের সাথে ড্র করেছে। আর আমরাও ভারতের সাথে ড্র করেছি।

তাই ফুটবলারদের উপলব্ধি, ভারত পারলে আমরা কেন নূন্যতম ড্র করতে পারবোনা কাতারের সাথে।’ তার যুক্তি, তিন সপ্তাহের অনুশীলনে আমরা ভালো খেলার চেস্টা করেছি নেপালের সাথে। এখন হাতে যে সময় আছে তাতে আরো প্রস্তুত হওয়ার সুযোগ আছে। আশা করি ভালো রেজাল্ট হবে কাতারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১