শুক্রবার, ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
58,239 58,145 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
471,739 388,379 6,748

দর্শকদের মুগ্ধ করেছে ‘রিদম অফ বাংলাদেশ’

বিনোদন ডেস্ক | ১৭ নভেম্বর ২০২০ | ৮:২৪ অপরাহ্ণ
দর্শকদের মুগ্ধ করেছে ‘রিদম অফ বাংলাদেশ’ ছবিঃ সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের মিডওয়েস্টে বাংলাদেশি একমাত্র রক ব্যান্ড ‘রিদম অফ বাংলাদেশ’ একটি ভার্চুয়াল কনসার্টের আয়োজন করে। শনিবার (১৪ নভেম্বর) এ ভার্চুয়াল কনসার্ট নিউইয়র্কের স্থানীয় সময় সকাল ১১ টা থেকে অনলাইনে দুই ঘণ্টার দীর্ঘ ‘রিদম অফ বাংলাদেশ আয়োজিত লিগাতো গান-ই-আড্ডা পর্ব ২’ অনলাইনে প্রচারিত হয়।

ব্যান্ডটিতে নগরবাউল জেমস, এলআরবি, আর্টসেল, অর্থহীন এবং মাইলসসহ বেশ কয়েকটি জনপ্রিয় বাংলাদেশি ব্যান্ডের কভার গান পরিবেশন করে।

রবিবার (১৫ নভেম্বর) রাতে এই ব্যান্ডের প্রধান কণ্ঠশিল্পী ও গিটার প্লেয়ার আবির জানান অনুষ্ঠানটি বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের সমস্ত রাজ্যের পাশাপাশি সুইডেন, ইতালি এবং নিউজিল্যান্ডের ২ হাজার ৩০০ এরও বেশি দর্শক দেখে এবং ৩০০ টির বেশি মন্তব্য করেছে।

অন্যান্য ব্যান্ড সদস্য, যারা বিভিন্ন পেশা থেকে একত্রিত হয়েছিল তারা হলেন- সাফি, ড্রামার, শাওন, বেজ, রাইভেন, গিটার এবং ভোকাল শিপু। অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন তাহনীন মাশরুবা মিথুন।

অনুষ্ঠান চলাকালীন আবির বলেন, ‘আমি বাংলাদেশি রক ব্যান্ড মিডওয়েস্টে আরও জনপ্রিয় করে তুলতে এবং তার প্রচার করতে চাই, যাতে তরুণ প্রজন্ম রক সংগীতে অনুপ্রাণিত হতে পারে এবং আরও রক ব্যান্ড গঠন করতে পারে।’

আবির আরও বলেন, ‘এটি একটি বিস্ময়কর অনুভূতি ছিল, বিশ্বজুড়ে দর্শকরা অনুষ্ঠানটি পুরো দুই ঘণ্টা সময়কালে আমাদের সাথে ছিল, ক্রমাগত আমাদের উল্লাসিত ও সমর্থন করেছেন। সংগীতশিল্পী হিসাবে আমাদের অনেক দীর্ঘ পথ যেতে হবে।’

তিনি বলেন, ‘আমাদের প্রতিদিনের কাজগুলি করার সময় এবং জীবনের বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করার সময় রক ব্যান্ডটি বজায় রাখা সত্যিই কঠিন। তবে, আজ, জনগণের কাছ থেকে সমস্ত সমর্থন দেখে রক মিউজিশিয়ান হিসাবে শ্রেষ্ঠত্ব অর্জনের শক্তি এবং ইচ্ছা জাগায়।’

‘রিদম অফ বাংলাদেশ’ অন্যান্য সাফল্য আছে। মিশিগান ও ওহিওতে ঢাকা ভিত্তিক জনপ্রিয় ব্যান্ড মাইলসের ৪০ তম বার্ষিকীর সময় এটি ব্যান্ড হিসাবে যাত্রা শুরু করে।

এই ব্যান্ডটি ভবিষ্যতে একটি অ্যালবাম প্রকাশের পরিকল্পনা বলে জানান আবির।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১