বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
58,228 58,139 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
467,225 383,224 6,675

সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক | ১৬ নভেম্বর ২০২০ | ৫:১৫ অপরাহ্ণ
সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত ছবিঃ সংগৃহীত

সিঙ্গাপুর রেডক্রস ও সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির (এসবিএস) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হলো রক্তদান কর্মসূচি। ১ নভেম্বর শহরের অট্রাম পার্কের হেলথ সায়েন্স অথরিটিতে অবস্থিত ব্লাড ব্যাংকে দিনব্যাপী চলে এ আয়োজন।

অন্যান্য বছরের ধারাবাহিকতায় বার্ষিক কর্মপরিকল্পনার অংশ হিসেবে এবারও রক্তদান কর্মসূচির উদ্যোগ নেয় সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সমাজকল্যাণ উপকমিটি। কর্মসূচিতে প্রায় ৮০ জন স্বেচ্ছায় রক্তদান করেন।

সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সমাজকল্যাণ সম্পাদক দেলোয়ার হোসেন জানান, ‘করোনা মহামারির মধ্যেও অনেক হৃদয়বান ব্যক্তি আমাদের রক্তদান কর্মসূচি সফল করতে নিজে রক্তদান করে সহযোগিতা করেছেন। গত বছরের তুলনায় এবারের অংশগ্রহণকারীর সংখ্যাও ছিল প্রায় দ্বিগুণ।

সমাজের বিভিন্ন শ্রেণি–পেশার মানুষের পাশাপাশি বিশেষ করে তরুণদের রক্তদানে উদ্বুদ্ধ করতে এ বছর বিশেষভাবে কাজ করেছে সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির ইয়ুথ ক্লাব।’

দুপুরে রক্তদান কর্মসূচির পরিদর্শন করেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার তৌহিদুল ইসলাম। হাইকমিশনারের সঙ্গে হাইকমিশনের অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। হাইকমিশনার তৌহিদুল ইসলাম রক্তদাতাদের ধন্যবাদ জানিয়ে এসবিএসের বিভিন্ন ভালো কাজে সবাইকে অংশগ্রহণ করতে অনুরোধ করেন। সেই সঙ্গে জনমুখী বিভিন্ন কার্যক্রমে আগামীতে বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন।

এসবিএসের এই রক্তদান কর্মসূচিতে কাজ করেন দেলোয়ার হোসেন, এমদাদ হোসাইন, মোস্তাফিজুর রহমান, নাজমুল খান, বেল্লাল হোসেন, বাচ্চু মিয়া, আমিনুল্লাহ শাহীন, মহসিন মিয়া, জওহরলাল সূত্রধর, আশরাফ ইমাম, জহিরুল ইসলাম প্রমুখ।

সবার সঙ্গে এসবিএসের সভাপতি হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক দীপেন কুমার বড়ুয়া উপস্থিত থেকে কার্যক্রম তদারক করেন। সামাজিক দূরত্ব ও অন্যান্য সরকারি নিয়মকানুন মেনে সকাল ৯টায় শুরু হয় এ কার্যক্রম। রক্তদান শেষে আয়োজকদের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের উপহারসামগ্রী ও হাতে লেখা ধন্যবাদপত্র প্রদান করা হয়।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১