শুক্রবার, ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
58,239 58,145 29

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
471,739 388,379 6,748

জার্মানির হামবুর্গে করোনায় প্রবাসী বাংলাদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক | ১২ নভেম্বর ২০২০ | ১:৩৩ অপরাহ্ণ
জার্মানির হামবুর্গে করোনায় প্রবাসী বাংলাদেশির মৃত্যু ফাইল ছবি

জার্মানির হামবুর্গ শহরের অধিবাসী আজিজুল হক রোববার সকালে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৬৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘ দিন থেকে জার্মানিতে বসবাস করছেন।

হামবুর্গে বাংলাদেশি কমিউনিটিতে বেশ পরিচিত আজিজুল হকের মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। আজিজুল হকের পারিবারিক বন্ধু হামবুর্গে বসবাসকারী ফারজানা শওকত শাহরিন জানিয়েছেন, প্রায় ৩ সপ্তাহ থেকে আজিজুল হক করোনা আক্তান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

কিছুদিন আগে অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল কিন্তু হঠাৎ আবারও অবস্থার অবনতি ঘটে এবং রোববার সকালে তিনি মারা যান। শাহরিন জানিয়েছেন, সদা হাস্যোজ্জ্বল আজিজুল হক কমিউনিটির সবার প্রিয় মুখ ছিলেন।

হামবুর্গ থেকে কমিউনিটি নেতা অ্যাপলো এলাহি জানিয়েছেন, এই প্রথম হামবুর্গে করোনা আক্রান্ত হয়ে একজন প্রবাসী বাংলাদেশি মৃত্যুবরণ করায় কমিউনিটির সবাই শোকাহত। তিনি মরহুম আজিজুল হক এর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

জার্মানিতে করোনা মহামারীর দ্বিতীয় ধাপে এসে পূর্বের সব রেকর্ড অতিক্রম করে প্রতিদিন রেকর্ডসংখ্যক মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হচ্ছেন। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য দেশটিতে ২ নভেম্বর থেকে লাইট লকডাউনসহ বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১