বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
57,980 57,883 28

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
401,586 318,123 5,838

বাংলাদেশে করোনায় আরও ১৫ মৃত্যু, নতুন শনাক্ত ১৬০০

বাংলাদেশ: | ১৫ অক্টোবর ২০২০ | ৫:১২ অপরাহ্ণ
বাংলাদেশে করোনায় আরও ১৫ মৃত্যু, নতুন শনাক্ত ১৬০০ ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৬০৮ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, নতুন করে ১ হাজার ৬০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ জনে।

দেশটির স্বাস্থ্য অধিদপ্তর থেকে বৃহস্পতিবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ১০৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১০৪টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২১ লাখ ২৬ হাজার ৫৫২টি। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৮ দশমিক ০৮ শতাংশ।

করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ৬০৮ জনে দাঁড়িয়েছে। মৃতদের মধ্যে পুরুষ ৯ জন এবং নারী ৬ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৭৮০ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৯৯ হাজার ২২৯ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭৭ দশমিক ৮১ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১