বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
57,980 57,883 28

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
401,586 318,123 5,838

অভিবাসন আইন বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক | ১৩ অক্টোবর ২০২০ | ১:৩৫ অপরাহ্ণ
অভিবাসন আইন বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ফাইল ছবি

জনশক্তি রপ্তানির ক্ষেত্রে কোনো ধরনের সমস্যা হলে অভিবাসন আইন-২০১৩ এর মাধ্যমে বিচার সম্ভব। এ আইন যথাযথ বাস্তবায়নভাবে হলে মানবপাচার আইনের প্রয়োজন হয় না। অভিবাসন আইন যথাযথ বাস্তবায়নের জন্য বাংলাদেশের প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় কাজ করছে।

গতকাল এক অনুষ্ঠানে এসব বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব আহমেদ মুনীরুছ সালেহীন। অনলাইনের মাধ্যমে বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও ইন্টারন্যাশনাল সেন্টার ফর মাইগ্রেশন পলিসি ডেভেলপমেন্ট (আইসিএমপিডি) আয়োজিত এক কর্মশালা উদ্বোধন করেন সচিব।

তিনি আরও বলেন, নিরাপদ অভিবাসন নিশ্চিত করা সরকারের একার দায়িত্ব নয়। অভিবাসন প্রত্যাশী ব্যক্তিকেও তার অধিকার এবং দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে।

জাতীয় অর্থনীতিতে অভিবাসীদের অবদান তুলে ধরে এক্ষেত্রে সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগ এবং কর্মসূচি সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করতে সাংবাদিকদের অনুরোধ করেন তিনি।

প্রশিক্ষণের দ্বিতীয় পর্বে মানবপাচার, মানব চোরাচালান ও অভিবাসী শ্রমিকদের অধিকার নিয়ে আলোচনা করেন আইসিএমপিডি বাংলাদেশের প্রজেক্ট অফিসার খোন্দকার সোহেল রানা। ১৮ জেলার মোট ২৫ জন গণমাধ্যমকর্মী এই প্রশিক্ষণে অংশ নিয়েছেন।

আয়োজনটি সঞ্চালনা করেন আইসিএমপিডি বাংলাদেশের কান্ট্রি কো-অর্ডিনেটর ইকরাম হোসেন। আয়োজনে সার্বিক সহায়তা করেছেন অভিবাসী তথ্য কেন্দ্র (এমআরসি) বাংলাদেশের কাউন্সিলর এসএম রিফাত শাহরিয়ার এবং ন্যাশনাল প্রজেক্ট অফিসার রাজীব নন্দন।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১