মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
57,915 57,819 28

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
390,206 305,599 5,681

মালয়েশিয়ায় সাভাবিক চলাচলে আবারও বিধি নিষেধ আরোপের আভাস!

অনলাইন ডেস্ক | ১৭ সেপ্টেম্বর ২০২০ | ৯:৫৭ অপরাহ্ণ
মালয়েশিয়ায় সাভাবিক চলাচলে আবারও বিধি নিষেধ আরোপের আভাস!

কোভিড-১৯ সংক্রমণ যদি বৃদ্ধি পেতে থাকে তাহলে আবারও সাভাবিক চলাচলে বিধি নিষেধ (এমসিও) আরোপ করা হতে পারে জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন।
এটি করা হলে জনগণের জীবন এবং দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে বলে স্বীকার করেছেন তিনি । তবে দেশটির কোতা শেতার জেলার কেদাহ তে সংক্রমণ উর্ধমুখী হওয়ার ফলে উদ্বেগ জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন-কোতা শেতারের পরিস্থিতিতে আমরা কোথাও যেতে পারি না তবে আমরা ঘরে বসে থাকতে পারি ।
গত ১৫ সেপ্টেম্বর দেশের কোভিড-১৯ পরিস্থিতি সম্পর্কে জাতির উদ্দেশ্যে দেওয়া এক বিশেষ ভাষণে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন এসব কথা বলেন।
মুহিউদ্দিন আরও জানান, যে সকল এলাকায় সংক্রমণের হার উচ্চতর সেসব এলাকায় বর্ধিত নিয়ন্ত্রণ আদেশ (ইএমসিও) পুনপ্রয়োগে দ্বিধা করবে না তার সরকার। ফলে দেশের জনগণদের শতর্ক থাকা, কোয়ারেন্টাইনের বিধি পালন এবং মুখোশ পড়তে বলেছেন তিনি। এছাড়াও কোভিড-১৯ এর সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে এসওপি অনুসরণ করার উপর গুরুত্ব দেওয়ার কথাও জানান তিনি। প্রধানমন্ত্রী বৈশ্বিক কোভিড-১৯ পরিস্তিতি নিয়ে সংক্ষিপ্ত বিবরণ দিয়ে জানান, মালয়েশিয়াও ঝুঁকির মধ্যে রয়েছে। সংক্রমণ শূণ্যের কোঠায় না নেমে এখনও দ্বিতীয় সংখ্যায় হয়েছে কখনও কখনও তৃতীয় সংখ্যায় উঠে যাচ্ছে সুতরাং সংক্রমণ পুরোপুরি নির্মূল হয়নি।
বিশ্বজুড়ে গবেষকদের অনুসন্ধ্যান এবং সংক্রমণের হারের ভিত্তিতে আশা করা হচ্ছে সংক্রমণ তুলনামূলকভাবে দীর্ঘায়িত হবে । সুতরাং নিরাপদ টিকা না আসা পর্যন্ত সবাইকে শতর্ক থাকা ছাড় বিকল্প নেই বলছে বিশেষজ্ঞরা।
চলতি বছরের জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে প্রথম কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর ১৫ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৯ হাজার ৯৬৯ জন এভাইরাসে সংক্রমিত হয়েছে। তবে মালয়েশিয় সরকারের নানা পদক্ষেপের ফলে ৯ হাজার ২০৯জন রোগী সুস্থ হয়েছে আর মৃত্যু হয়েছে ১২৮ জনের।

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১