মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সব

Singapore
Corona Update

Confirmed Recovered Death
57,915 57,819 28

Bangladesh
Corona Update

Confirmed Recovered Death
390,206 305,599 5,681

ব্যবসা চাঙ্গায় গন্তব্যহীন ফ্লাইট চালু সিঙ্গাপুর এয়ারলাইনসের

অনলাইন ডেস্ক | ১৪ সেপ্টেম্বর ২০২০ | ১১:০১ পূর্বাহ্ণ
ব্যবসা চাঙ্গায় গন্তব্যহীন ফ্লাইট চালু সিঙ্গাপুর এয়ারলাইনসের

চলমান পরিস্থিতিতে এক অভিনব ব্যবস্থা চালু করতে যাচ্ছে সিঙ্গাপুর এয়ারলাইনস। নতুন এ ফ্লাইট ব্যবস্থায় একজন যাত্রী আকাশপথে ঘুরে আবার একই বিমানবন্দরে এসে অবতরণ করতে পারবে। এটাকে গন্তব্যহীন ফ্লাইট হিসেবে অভিহিত করছে সিঙ্গাপুরভিত্তিক উড়োজাহাজ সংস্থাটি।

আগামী অক্টোবরের শেষের দিকে শুরু হওয়া এ বিশেষ প্যাকেজের আওতায় সিঙ্গাপুরের কোনো হোটেলে অবস্থান, শপিং ভাউচার ও লিমুজিনে ফেরি রাইডের মতো সুযোগ-সুবিধা থাকবে বলেও ধারণা করা হচ্ছে।

কভিড-১৯ নিয়ন্ত্রণে নেয়া কঠোর ব্যবস্থার কারণে বিশ্বব্যাপী বিপর্যস্ত হয়েছে এভিয়েশন খাত। এমনকি অভ্যন্তরীণ ফ্লাইটও পরিচালনা না করায় সিঙ্গাপুর এয়ারলাইনসের মতো উড়োজাহাজ সংস্থাগুলো মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

আগামী ২০২৪ সালের আগে এভিয়েশন খাত মহামারীপূর্ব সময়ের যাত্রী পরিবহনে ফেরা সম্ভব নয় বলে মনে করছে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ)।

অবশ্য এ রকম গন্তব্যহীন ফ্লাইট চালুকারী উড়োজাহাজ সংস্থা কেবল সিঙ্গাপুর এয়ারলাইনসই নয়। আরো কয়েকটি উড়োজাহাজ সংস্থা এ প্যাকেজ চালু করেছে। গত মাসে জাপানের এএনএ হোল্ডিংস গন্তব্যহীন ফ্লাইটের টিকিট বিক্রি শুরু করেছে। অনেকটা বিদেশ ভ্রমণের মতো করে ফ্লাইট চালু করেছে তাইওয়ানের দুটি উড়োজাহাজ সংস্থা। গত মাসে বাবা দিবসে ৩০৯ আসনের সব আসন ভর্তি করে একটি ফ্লাইট পরিচালনা করেছে তাইওয়ানের ইভিএ এয়ারওয়েজ করপোরেশন।

সিঙ্গাপুর এয়ার চার্টার পরিচালিত একটি জরিপের পর এ সিদ্ধান্ত নিয়েছে সিঙ্গাপুর এয়ারলাইনস। ইভিএ এয়ারওয়েজের ৩০৮ যাত্রীর ওপর পরিচালিত ওই জরিপে দেখা গেছে, ৭৫ শতাংশ ভবিষ্যতে এ ধরনের ফ্লাইটের টিকিট কিনতে আগ্রহী।

গত বৃহস্পতিবার ২০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দেয়া এ উড়োজাহাজ সংস্থাটির জন্য খবরটি কিছুটা আশা জাগিয়েছে।
ব্লুমবার্গ

Facebook Comments

সর্বশেষ
সর্বাধিক পঠিত
এ বিভাগের আরও খবর
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১